ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মিরপুরে এসি বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
মিরপুরে এসি বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ২

ঢাকা: রাজধানীর মিরপুরের ইমামনগর এলাকার একটি বাসায় এসি বিস্ফোরণে শিশুসহ দগ্ধ হয়েছেন দু’জন।

শনিবার (১৭ ডিসেম্বর) ভোররাতের দিকে মিরপুর ১৩ ইমামনগর খালপাড় এলাকায় এটি একতলা বাড়িতে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- হাজেরা বেগম (৪৫) ও তার ১৩ বছরের গৃহকর্মী আরিয়ান। তারা শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরের দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, দুইজনকে সকালের দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। এদের মধ্যে হাজেরা বেগমের শরীরের ৫০ শতাংশ এবং আরিয়ানের ৭০ শতাংশ পুড়ে গেছে।

হাজেরা বেগমের স্বামী আব্দুস সালাম জানান, ইমামনগর এলাকায় তার বাড়িটি একতলা। ঘটনার সময় তার স্ত্রী হাজেরা বেগম ও কাজের ছেলে আরিয়ান ঘুমিয়ে ছিলো। ধারণা করা হচ্ছে, মশার কয়েলের ধোঁয়া থেকে এসি বিস্ফোরণের কারণে আগুনের ফুলকিতে তারা ঝলসে যায়।

তিনি আরও জানান, ঘটনার সময় আমার দুই সন্তান ও আমি পাশেই আমার আরেক বাসায় ছিলাম। পরে সংবাদ পেয়ে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই।

ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ জানান, সংবাদ পেয়ে সেখানে একটি ইউনিট পাঠানো হয়। ঘটনাস্থলে গিয়ে আমাদের লোকজন কোনো আগুন পায়নি। তবে দুইজন দগ্ধ হয়েছে বলে জানতে পেরেছি।

বাংলাদশে সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এজেডএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।