ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

জমি নিয়ে বিরোধ, বাবা-ছেলেকে পিটিয়ে জখম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
জমি নিয়ে বিরোধ, বাবা-ছেলেকে পিটিয়ে জখম ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের ভবানীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাবা এবং ছেলেকে পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে পাকার মাথা সংলগ্ন মতলব ব্যাপারী বাড়িতে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন মতলব বেপারীর ছেলে ব্যবসায়ী হুমায়ূন কবির সবুজ (৫০) ও তার ছেলে নোমান হোসেন (২২)। নোমান দালাল বাজার ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী।

হামলাকারীদের হাত থেকে বাঁচতে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন দিলে পুলিশ এসে তাদের উদ্ধার করে। পরে জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য তাদের ভর্তি করা হয়।

প্রতিবেশী আবদুর রহমান ও হারুনসহ তাদের লোকজনের বিরুদ্ধে হামলার অভিযোগ আনেন আহতরা। এ বিষয়ে থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত হুমায়ুন কবির ও নোমান বাংলানিউজকে জানান, আবদুর রহমানদের সঙ্গে তাদের আগে থেকেই জমি নিয়ে বিরোধ আছে। শুক্রবার সকালে আবদুর রহমান লোকজন নিয়ে তাদের জমির ওপর থাকা নারিকেল গাছ থেকে নারিকেল পাড়তে যান। পরে হুমায়ূন কবির ও তার ছেলেরা বাঁধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে আবদুর রহমান, শাহাবুদ্দিন (৫৫), ইব্রাহিম (৫০), মাকছুদুর রহমান, মো. হারুন ও আবদুল মতিন (৫০) দলবদ্ধ হয়ে তাদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করে। এতে তারা দুইজন আহত হন।

তারা অভিযোগ করে বলেন, অভিযুক্ত আবদুর রহমান পুলিশের সোর্স পরিচয় দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে। তার দাপটে আমরা জিম্মি হয়ে আছি। আরেক অভিযুক্ত মাকছুদুর রহমানকে কিছু দিন আগে পুলিশ সন্দেহভাজন হিসেবে আটক করেছিল। ছাড়া পেয়ে তিনি আমাদের অভিযুক্ত করছিলেন। আমাদের কারণে নাকি পুলিশ তাকে আটক করেছে। এ কারণে তিনি আমাদের উপর আরও ক্ষিপ্ত হয়ে উঠেন।  

হামলার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আবদুর রহমান বলেন, ঘটনার সময় আমি ছিলাম না। হামলার সঙ্গে আমি জড়িত নই।

এদিকে আবদুর রহমান হামলার বিষয়ে অস্বীকার করলেও, একটি ভিডিও ফুটেজে লাঠি হাতে তাকে হামলায় অংশ নিতে দেখা গেছে।  

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, ভুক্তভোগীরা থানায় লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কেউ পুলিশের সোর্স পরিচয় দিয়ে অপরাধ করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার কথা জানান ওসি।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।