ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেট্রোরেলে কোনো সমস্যা হলে তাৎক্ষণিক ব্যবস্থা: ডিএমটিসি ম্যানেজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
মেট্রোরেলে কোনো সমস্যা হলে তাৎক্ষণিক ব্যবস্থা: ডিএমটিসি ম্যানেজার মাহফুজুর রহমান

ঢাকা: মেট্রোরেলে কোনো সমস্যা হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে  ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি (ডিএমটিসি) ম্যানেজার ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান বলেছেন, মেট্রোরেলে চড়তে তৃতীয় দিন যাত্রীদের তেমন লাইনে দাঁড়াতে হচ্ছে না। জনগণ অভ্যস্ত হয়ে আসছেন।

মেশিনগুলো সঠিকভাবে পারফর্ম করছে, আমরা প্রচুর টেকনিশিয়ান রেখেছি। কোনো সমস্যা হলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

শনিবার (৩১ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশনে ডিএমটিসি ম্যানেজার ইঞ্জিনিয়ার সাংবাদিকদের এ কথা বলেন।  

যাত্রীদের উদ্দেশ্যে অনুরোধ জানিয়ে মাহফুজুর রহমান বলেন, মেট্রোরেলের যাত্রীরা যারা সিঙ্গেল যাত্রার টিকিট কিনছেন, তারা যদি নিয়মিত যাত্রী হন, তাদেরকে অনুরোধ জানাই এমআরটি পাশ কিনে ফেলেন। এমআরটি পাশ কিনলে কোথাও লাইন ধরতে হচ্ছে না। সরাসরি এসে তিনি এফসি গেটে পাশটি স্পর্শ করেই উঠতে পারছেন মেট্রোরেলে। গত কয়েকদিনে অনেকেই এই পাশ কিনেছে। এজন্য লাইনের সংখ্যাও কমে এসেছে। এমআরটি পাশ কিনলে মেট্রোরেলে ভ্রমণ করতে কোনো ঝামেলা থাকবে না।

এক প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলেন, সকাল আটটা থেকে দুপুর বারোটা পর্যন্ত আমাদের মেট্রোরেল চলছে। পরে সময়ের সঙ্গে সঙ্গে আমরা নতুন নতুন সিদ্ধান্ত নেব। আমরা বোঝার চেষ্টা করছি যাত্রীরা কীভাবে আসা-যাওয়া করছেন।

মেট্রোলের গেটের প্রবেশপথে কার্ড পাঞ্চ করলে মাঝে মাঝে কাজ করছে না এমন প্রশ্নের জবাবে ডিএমটিসি ম্যানেজার  বলেন, এএফসি গেটের সামনে দাঁড়ালে দেখতে পাবেন, অনেক যাত্রী কার্ড স্পর্শ করতে গিয়ে টিকিটটি ধরে রাখছেন। সেন্সর যে জায়গা কাজ করবে, সে জায়গাটি ধরে রাখছেন অনেক যাত্রী। সঠিকভাবে কার্ড স্পর্শ করছে না। এর ফলে যাত্রীরা এএফসি গেটে এন্ট্রি করতে পারছেন না। যাত্রীরা এখনো অভ্যস্ত হয়ে ওঠেননি। ধীরে ধীরে তারা অভ্যস্ত হয়ে উঠবেন।  

এর আগে, বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে সাধারণ যাত্রীদের জন্য চালু হয়েছে স্বপ্নের মেট্রোরেল। সাধারণ মানুষের জন্য সকাল ৮টায় যাত্রা শুরু করার মাধ্যমে অভিষেক ঘটে নতুন এ গণপরিবহনটির। গত দুই দিন দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পরও মেট্রোরেলে ভ্রমণের সুযোগ পাননি অনেকে। অনেকে দীর্ঘসময় অপেক্ষার পর চড়ার সুযোগ পান। আজও ভোর থেকে লাইনে দাঁড়িয়েছেন অনেক মানুষ। তাদের অপেক্ষা স্বপ্নের মেট্রোরেলে চড়ার।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এমএমআই/এসআইএস

মেট্রোরেল
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।