ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না: ডিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না: ডিএমপি কমিশনার

ঢাকা: রাজধানীতে পুলিশ সদস্যদের উপর জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের হামলার ঘটনায় কাউকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শনিবার (৩১ ডিসেম্বর) ডিএমপি মিডিয়া সেন্টারে থার্টিফার্স্ট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, জামায়াতে ইসলামী পুলিশের কাছ থেকে গণমিছিলের অনুমতি নেয়নি। আমরা বিষয়টি খুব গুরুত্বসহকারে নিয়েছি। যেহেতু তারা বিনা অনুমোদনে একটা মিছিল বের করেছে এবং পুলিশের ওপর হামলা করেছে।

তিনি আরও বলেন, সিনিয়র পুলিশ কর্মকর্তাসহ আরও পুলিশ সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। হামলাকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে মামলা করে তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

ডিএমপির এই কর্মকর্তা বলেন, এ বিষয়ে আমরা কঠোর অবস্থানে আছি।  এভাবে বেআইনি কাজ করা ও আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলার বিষয়ে বিন্দুমাত্র কাউকে ছাড় দেওয়া হবে না।

পুলিশের উপর হামলার ঘটনার পেছনে গোয়েন্দা ব্যর্থতা রয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গোয়েন্দা নজরদারি ছিল না বিষয়টি এরকম নয়। আমারা কিছু তথ্য পেয়েছিলাম। তারা বিভিন্নভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে বায়তুল মোকাররমের সামনে থেকে মিছিল করবে। সেখানে আমাদের ডেপ্লয়মেন্ট ছিলো। কিন্তু তারা রামপুরা আবুল হোটেলের সামনে থেকে মিছিল বের করে। সেখান থেকে মিছিলটি মৌচাক-মালীবাগে আসলে পুলিশ বাধা দিলে সেখানে পুলিশের উপর হামলা করা হয়।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।