ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাথরঘাটার সেই অবৈধ স্থাপনা ৩০ দিনের মধ্যে উচ্ছেদের নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
পাথরঘাটার সেই অবৈধ স্থাপনা ৩০ দিনের মধ্যে উচ্ছেদের নির্দেশ

বরগুনা: বরগুনার পাথরঘাটার পৌরসভার মধ্য দিয়ে প্রবাহিত খাল স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা দখল ও ভরাট করে ঘর-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন। এ নিয়ে সংবাদ প্রকাশ করা হলে বিষয়টি সরেজমিন পরিদর্শন করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছে জাতীয় নদী রক্ষা কমিশন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) জাতীয় নদী রক্ষা কমিশনের উপ-পরিচালক মো. আখতারুজ্জামান তালুকদারের স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে এ নির্দেশনা দেওয়া হয়। তাতে বরগুনা জেলা নদী রক্ষা কমিটির আহ্বায়ক ও জেলা প্রশাসককে (ডিসি) সরেজমিন পরিদর্শনের মাধ্যমে নির্দেশনা বাস্তবায়ন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গত ১৩ জানুয়ারি 'হাইকোর্টের নির্দেশ না মেনে খাল ভরাট করে ভবন নির্মাণ, মামলা!' শিরোনামে দেশের শীর্ষ স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজে সংবাদ প্রকাশের পর বিষয়টি আমলে নেয় জাতীয় নদী রক্ষা কমিশন। প্রকাশিত প্রতিবেদনে প্রাপ্ত তথ্যে এবং পাথরঘাটা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম কাকনের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বরগুনা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, পাথরঘাটায় অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশনা দেওয়া চিঠি এখনও হাতে পাইনি। নির্দেশনা পেলে যথাসময়ের মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।