ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামি আটক

ঢাকা: রাজধানীতে সাত বছরের শিশুকে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. সানাউল্লাহকে (২৭) আটক করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

সোমবার (১৬ জানুয়ারি) রাতে গাজীপুর থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক জানান, ২০১৯ সালের ৩১ মার্চ রাজধানীর দারুস সালাম থানা এলাকায় সাত বছরের এক শিশুকে নিজ বাসায় ডেকে ধর্ষণের ঘটনা ঘটে। শিশুটি বাসায় ফিরে তার বাবা-মাকে বিষয়টি জানায়। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে ভিকটিমের মা সানাউল্লাহকে আসামি করে রাজধানীর দারুস সালাম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এরপর আসামিকে দারুস সালাম থানা পুলিশ গ্রেফতার করে আদালতের নির্দেশে কারাগারে পাঠান। দুই বছর কারাগারে আটক থাকার পর ২০২১ সালের মার্চ মাসে আসামি জামিনে বের হন।  

মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০২২ সালের ১১ নভেম্বর আদালত ওই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ একলাখ টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। রায় ঘোষণার পর আসামি সানাউল্লাহ আত্মগোপনে চলে যান।  

তিনি আরও জানান, আসামিকে আটকের উদ্দেশে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায়। পরে র‌্যাব-২ এর একটি দল গাজীপুর এলাকা থেকে সানাউল্লাহকে আটক করে।

আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এ র‍্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এমএমআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।