ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যৌতুকের চাপ সইতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
যৌতুকের চাপ সইতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে যৌতুকের চাপ সইতে না পেরে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন লিজা আক্তার (১৮) নামের এক গৃহবধূ।  

মঙ্গলবার (১৭ জানুয়ারি) উপজেলার ছোট ফাউসা দেওয়ানপাড়া গ্রামে রাতে এ ঘটনা ঘটে।

 

পুলিশ নিহতের বাবার বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় প্ররোচনার অভিযোগে পুলিশ নিহতের নানি শাশুড়ি মেহেরুনকে (৬০) গ্রেফতার করেছে।

লিজার বাবা আব্দুর করিম জানান, ওই গ্রামের আব্দুর করিমের মেয়ে লিজা আক্তারের সঙ্গে প্রেমের সূত্র ধরে দেড় বছর আগে বিয়ে হয় ছোট ফাউসা পশ্চিমপাড়ার সেলিমের ছেলে তানভীর হাসানের (২৫)। কিন্তু তানভীরের পরিবার এ বিয়ে মেনে নেয়নি। পরে ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে মেনে নিলেও টাকা দিতে না পারায় তানভীর লিজাকে তার পিত্রালয়ে রেখে পরিবারের চাপে বিদেশে চলে যায়। এ বিষয়ে লিজা বাদী হয়ে নারায়ণগঞ্জ আদালতে একটি যৌতুক মামলা দয়ের করেন। মঙ্গলবার লিজার মামলার হাজিরার তারিখ ছিল। দিনে হাজিরা দিয়ে এসে রাতে লিজা আত্মহত্যা করেন।  

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার জানান, এ বিষয়ে একটি আত্মহত্যার প্ররোচনার মামলা হয়েছে। ওই মামলায় নিহতের নানি শাশুড়ি মেহেরুনকে গ্রেফতার করা হয়েছে। বিষয়টি নিয়ে আরো তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।