ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আলোকচিত্র জীবনের কথা বলে: খুলনা সিটি মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
আলোকচিত্র জীবনের কথা বলে: খুলনা সিটি মেয়র

খুলনা: খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আলোকচিত্র জীবনের কথা বলে। ছবির মাধ্যমে সমাজের সুখ-দুঃখ-আনন্দের কথা ফুটিয়ে তোলা যায়।

ফটোগ্রাফির ক্ষেত্রে আমাদের অনেক সফলতা ও সম্ভাবনা রয়েছে। অনেকেই এখন মোবাইল দিয়ে ছবি তোলেন।  

তিনি বলেন, শুধু ছবি তুললেই হবে না, তা দর্শকের কাছে গ্রহণযোগ্য হতে হবে। আলোকচিত্র একটি গুরুত্বপূর্ণ শিল্প। অনেক ছবি থেকে আবহমান বাংলার প্রতিচ্ছবি খুঁজে পাওয়া যায়।

বৃহস্পতিবার (১৯ জানুয়ার) বিকেলে নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে তিন দিনব্যাপী ১০ম খুলনা ফটোগ্রাফিক সোসাইটি (কেপিএস) জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী উদ্বোধন এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- খুলনা বিশ্ববিদ্যালয়ের ফাইন আর্টস স্কুলের ডিন ড. নিহার রঞ্জন সিংহ এবং খুলনা ফটোগ্রাফিক সোসাইটির প্রধান উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু। খুলনা ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. আমিরুল খসরুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সোসাইটির সহ-সভাপতি অধ্যাপক ডা. আফরোজা খানম। অনুষ্ঠান পরিচালনা করেন সোসাইটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ ইকবাল মোর্শেদ মনি।

অনুষ্ঠানে মেয়র বিজয়ীদের মধ্যে প্রাইজমানি, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।

তিন দিনব্যাপী এ প্রদর্শনী সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। আগামী ২১ জানুয়ারি বিকেল ৪টায় প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠিত হবে। এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ফটোগ্রাফাররা তাদের আলোকচিত্র প্রদর্শন করছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।