ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভেদরগঞ্জে ফসলি জমিতে খামার না করার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
ভেদরগঞ্জে ফসলি জমিতে খামার না করার দাবি

শরীয়তপুর: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরের আরশিনগর ইউনিয়নে সরকারি খাস খতিয়ানের তিন ফসলি জমিতে মাছের খামার না করে অনাবাদি থেকে আবাদি করার দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় কৃষকরা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে আরশিনগরের মাদবরকান্দি গ্রামের কৃষকরা অনাবাদি খাস জমিতে এ মানববন্ধন করেন।

মানববন্ধনে আরশিনগর ইউনিয়নের কয়েকশ কিষান-কিষানি অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, খাদ্য উৎপাদন বাড়ানোর লক্ষ্যে এক ইঞ্চি জমিও ফাঁকা রাখা যাবে না—প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার এমন নির্দেশনা দিয়েছেন। স্থানীয় একটি প্রভাবশালী মহল সরকারি খাস খতিয়ানের প্রায় ২৩ একর অনাবাদি জমি কৃষকের সঙ্গে প্রতারণা ও ছলনার মাধ্যমে কৃষি জমিতে মাছের খামার করার চেষ্টা চালাচ্ছে। আমরা জান দেব, তবু আরশিনগর ইউনিয়নের মাদবরকান্দি গ্রামের কৃষকরা অনাবাদি খাস জমিতে মাছের খামার করতে দেব না।

মানববন্ধন শেষে খাস অনাবাদি থেকে আবাদি করার লক্ষ্যে এবং পুকুর খনন বন্ধে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দেওয়া হয়।

এ ব্যাপারে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা দিয়েছেন এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। সেই লক্ষ্য বাস্তবায়নে জেলা প্রশাসন কর্তৃক সমন্বিত কৃষি পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। যত অনাবাদি খাসজমি রয়েছে তা স্থানীয় কৃষকদের মাধ্যমে চাষের ব্যবস্থা করা হচ্ছে। উপজেলা প্রশাসন স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের নিয়ে কাজ করছে। আরশিনগর ইউনিয়নে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।