ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাণীশংকৈলের পৌর কাউন্সিলর গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
রাণীশংকৈলের পৌর কাউন্সিলর গ্রেফতার গ্রেফতার কাউন্সিলর আবু তালেব

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল পৌরসভার কাউন্সিলর আবু তালেবকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। তিনি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রানীশংকৈল উপজেলার বেলতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রানীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গুলফামুল ইসলাম রাতে বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্যবসায়ীদের করা মামলায় কাউন্সিলর আবু তালেবসহ লিমন নামে আরও এক যুবককে গ্রেফতার করা হয়েছে। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রাণ গোবিন্দ শাহা বাচ্চু গত ১৮ জানুয়ারি রাতে আবু তালেবসহ দেড় শতাধিক অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

ওসি আরও জানান, ১৮ জানুয়ারি সন্ধ্যায় শহরে আবু তালেবের নেতৃত্বে একটি ঝটিকা মিছিল বের হয়। মিছিলে সাম্প্রদায়িক বিভিন্ন উস্কানিমূলক স্লোগান দেওয়ায় শহরে টান টান উত্তেজনা বিরাজ করে। ঝটিকা মিছিলে ব্যবসায়ীদের অকথ্য ভাষায় গালাগালসহ নানা স্লোগান দিতে থাকেন মিছিলে অংশগ্রহণকারীরা। পরে ব্যবসায়ীরা ওই কাউন্সিলরের বিরুদ্ধে, মারধর ও ভয়ভীতি সৃষ্টি করার অভিযোগ এনে রাতেই থানায় মামলা দায়ের করেন।

এছাড়াও পৌর শহরের ফুটপাতে বিভিন্ন দোকানে মালামাল সরানোরকে কেন্দ্র করে গত ১৫ জানুয়ারি কাউন্সিলর ও ব্যবসায়ীদের মধ্যে সংর্ঘষ বাঁধে।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।