ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জেনারেল শফিউদ্দিনের সঙ্গে জেনারেল অনিল চৌহানের ফোনালাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
জেনারেল শফিউদ্দিনের সঙ্গে জেনারেল অনিল চৌহানের ফোনালাপ

ঢাকা: ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ হিসেবে দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে কথা বলেছেন জেনারেল অনিল চৌহান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ হিসেবে দায়িত্ব গ্রহণের পর জেনারেল অনিল চৌহান বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১১টায় বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে টেলিফোনে সৌজন্য আলাপ করেন।

আইএসপিআর জানায়, বাংলাদেশ সেনাবাহিনী প্রধান টেলিফোন করার জন্য তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নতুন দায়িত্বভার গ্রহণের জন্য অভিনন্দন জানান।

তাঁরা পারস্পরিক কুশল বিনিময় ছাড়াও বন্ধুপ্রতিম দেশ হিসেবে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বর্তমান পারস্পরিক প্রশিক্ষণ সহযোগিতাকে আরও উন্নয়নের আশাবাদ ব্যক্ত করেন।

কথোপকথন চলাকালে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান, ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল অনিল চৌহানকে বাংলাদেশে সৌজন্য সফরের জন্য আমন্ত্রণ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই কথোপকথনের মধ্যে দিয়ে উভয় দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।