ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে নৃত্যশিল্পীকে দলবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
বরিশালে নৃত্যশিল্পীকে দলবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ১

বরিশাল: বরিশাল নগরের ধান গবেষণা এলাকায় নৃত্য শিল্পীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলার পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ সদস্যরা।

গ্রেফতার মো. জসিম খান (৪০) বরিশাল নগরের রুপাতলী এলাকার মৃত কাসেম খানের ছেলে।

তাকে শনিবার (২৮ জানুয়ারি) ভোররাতে পটুয়াখালী জেলার কলাপাড়া থানার ধানখালী এলাকা থেকে গ্রেফতার করা হয়।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৮ এর মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২১ জানুয়ারি সন্ধ্যায় বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানার রহমতপুর এলাকার বাসিন্দা ১৭ বছরের এক নৃত্যশিল্পী পূর্ব পরিচয়ের সূত্র ধরে এক যুবকের কথায় নগরের ধান গবেষণা রোডে গিয়ে দলবদ্ধ ধর্ষণের শিকার হন।

এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে নগরের কোতোয়ালী মডেল থানায় পটুয়াখালী সদর থানার ছোট বিঘাই এলাকার আহসান সিকদারের ছেলে মো. মিরাজ হোসেন (২২) ও বরিশাল নগরের রুপাতলী এলাকার মৃত কাসেম খানের ছেলে মো. জসিম খানের (৪০) নাম উল্লেখসহ অজ্ঞাত আরও একজনকে আসামি করে দলবদ্ধ ধর্ষণের মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, মামলার প্রধান আসামি মিরাজ হোসেন একজন ড্যান্স সহকারী। তিনি গত ২১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভিকটিমকে বরিশাল নগরের রুপাতলী ধান গবেষণা রোড খান বাড়ির পাশে বাংলালিংক টাওয়ায়ের সিকিউরিটির থাকার রুমের ভেতর জরুরি কথা বলার জন্য নিয়ে যান। পরবর্তীতে মিরাজ ভিকটিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে সেখানেই ধর্ষণ করেন। এসময় জসিম খানসহ অজ্ঞাতনামা আরও একজন ওই কক্ষে এসে মিরাজ ও ভিকটিমের গোপন ভিডিও ও ছবি ধারণ করার বিষয়ে জানায়।

পরবর্তীতে তারা বিষয়টি সবাইকে জানিয়ে দেওয়া হবে ও অনলাইনে ছবি এবং ভিডিও ছেড়ে দেওয়ার হুমকি ও ভয়ভীতি দেখিয়ে ভিকটিমকে পালাক্রমে ধর্ষণ করে। এরপর তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরবর্তীতে ভিকটিম বিষয়টি তার পরিবারকে জানালে, তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। পাশাপাশি ভিকটিমের মা থানায় একটি দলবদ্ধ ধর্ষণের মামলা দায়ের করেন।

র‌্যাব জানায়, এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হলে র‌্যাব-৮ বরিশাল ক্যাম্প মামলার ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারী কার্যক্রম পরিচালনা করে। যাতে ঘটনার সত্যতা পেয়ে আধুনিক তথ্য-প্রযুক্তির সহায়তায় জসিম খানকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকে শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে কোতোয়লি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানির অধিনায়ক (উপ-পরিচালক) মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জানুয়া‌রি ২৮, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad