ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেহেন্দিগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজ এক জেলের মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
মেহেন্দিগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজ এক জেলের মরদেহ উদ্ধার

বরিশাল: বরিশালের মেঘনা নদীতে একটি যাত্রীবাহি লঞ্চের চাপায় জেলেদের নৌকা ডুবে নিখোঁজ এক জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন নৌ পুলিশের মেহেন্দীগঞ্জের কালীগঞ্জ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. ফারুক হোসেন।

তিনি জানান, উদ্ধার মরদেহটি বাকের মৃধার (৩৫)। তার বাড়ি হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের লক্ষীপুর গ্রামে।

এছাড়া এখনও নিখোঁজ রয়েছেন বাকি উল্লাহ সিকদার (৪০) নামে আরও এক জেলে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজ বাকি উল্লাহর সন্ধানে নদীতে তল্লাশি চালাচ্ছে।

এরআগে সোমাবার ভোরে বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরশেফালী সংলগ্ন মেঘনা নদীতে এমভি প্রিন্স অব রাসেল-৫ লঞ্চের চাপায় বেশ কয়েকটি জেলে নৌকা ডুবে যায়। স্থানীদের মতে, এতে পাঁচটি ইঞ্জিনচালিত জেলে নৌকা ক্ষতিগ্রস্থ হয়।

নৌ পুলিশের কালীগঞ্জ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. ফারুক হোসেন জানান, ভোর ৪টার দিকে ঢাকা থেকে ভোলার বোরহানউদ্দিনগামী লঞ্চ প্রিন্স অব রাসেল- ৫ চর শিবলি স্টেশনে ভেড়ার সময় ঘাটে বাঁধা জেলেদের নৌকার উপর উঠে যায়। এ সময় পাঁচটি ইঞ্জিনচালিত নৌকা দুমড়ে-মুচড়ে যায়। কুয়াশায় দিক হারিয়ে এ ঘটনা ঘটেছে। নৌকাগুলোর ভিতরে থাকা জেলেরা নদীতে ঝাঁপিয়ে প্রাণে বাঁচলেও দুজন নিখোঁজ রয়েছে।

তিনি আরও জানান, দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চটি জব্দ করা হয়েছে। লঞ্চে থাকা যাত্রীদের ট্রলারে করে গন্তব্যে পৌছানোর ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়া‌রি ৩০, ২০২৩
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।