ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

তাপবিদ্যুৎ কেন্দ্রে চুরি, ব্যবহৃত পিকআপ জব্দ, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
তাপবিদ্যুৎ কেন্দ্রে চুরি, ব্যবহৃত পিকআপ জব্দ, আটক ২

বাগেরহাট: বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা পরীক্ষার মেশিন চুরির কাজে ব্যবহৃত পিকআপটি জব্দ করেছে রামপাল থানা পুলিশ। সেই সঙ্গে পিকআপের চালকসহ দুজনকে আটক করা হয়েছে।

 

শুক্রবার গভীর রাতে রামপাল থেকে এদের আটক করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার ভাগা কামাল ফিলিং স্টেশনের পাশ থেকে পিকআপটি পাওয়া যায়।  

আটকদের চুরির মামলায় আসামি করে শনিবার (০৪ ফেব্রুয়ারি) আদালতে সোপর্দ করেছে পুলিশ। আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আটকরা হলেন, রামপাল উপজেলার শোলাকুড়া গ্রামের মৃত ইনতাজউদ্দীন হাওলাদারের ছেলে আবু তাহের (৪৬) ও চাকশ্রী গ্রামের হাওলাদার গিয়াসের ছেলে হাওলাদার সোহেল (২৭)। এদের মধ্যে আবু তাহের একটি বেসরকারি কোম্পানির অধীনে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের গাড়ি চালাতেন। জব্দ পিকআইপটিতে করে কয়লা পরীক্ষার মেশিন চুরি করা হয়েছিল। মেশিনটি ঢাকায় নিয়ে যাওয়ার সময়, সোহেলকে সহযোগী হিসেবে নিয়ে যান আবু তাহের।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সামসুদ্দিন বলেন, মেশিনটি চুরির সাধারণ ডায়েরি হওয়ার পর থেকে আমরা খুব গুরুত্বের সঙ্গে দেখছি। গোপন সংবাদের ভিত্তিতে চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ, পিকআপের চালক ও এক সহযোগীকে আটক করেছি। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সম্প্রতি তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে তালাবদ্ধ একটি কক্ষ থেকে ৪৭ লাখ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন (BOMB CALORIMETER) চুরির ঘটনা ঘটে। পরে ১৬ জানুয়ারি রামপাল থানায় এসংক্রান্ত একটি মামলা দায়ের করেছে কেন্দ্রের তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ। বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকার ডেমরা এলাকা থেকে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া ৪৭ লাখ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন (BOMB CALORIMETER) উদ্ধার করে রামপাল থানা পুলিশ। এই চুরির সঙ্গে জড়িত চারজনকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।