ঢাকা, সোমবার, ৬ চৈত্র ১৪২৯, ২০ মার্চ ২০২৩, ২৭ শাবান ১৪৪৪

জাতীয়

বগুড়ায় মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
বগুড়ায় মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আবু বক্কর

বগুড়া: বগুড়ায় মাকে হত্যার দায়ে প্রায় আট বছর পর ছেলে আবু বক্করকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল আসামির উপস্থিতিতে এ রায় দেন৷ পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

সাজাপ্রাপ্ত আবু বক্কর বগুড়া ধুনট উপজেলার শৈলমারী গ্রামের মৃত হবিবর আকন্দের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, আসামি আবু বক্কর নেশায় বিভোর থাকতেন। ২০১৫ সালের ১২ অক্টোবর রাত ১০টার দিকে নেশাগ্রস্ত অবস্থায় বক্কর তার মা আলতাফুন্নেছার কাছে খাওয়ার জন্য ভাত দিতে বলেন। এ সময় তার মা তাকে নিজে ভাত নিয়ে খেতে বললে উভয়ের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে বক্কর পাশে থাকা একটি গাছের ডাল দিয়ে তার মায়ের মাথায় আঘাত করেন। এতে আলতাফুন্নেছা অজ্ঞান হয়ে পড়লে স্থানীয়রা উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যায়। পরদিন ১৩ অক্টোবর চিকিৎসাধীন অবস্থায় আলতাফুন্নেছা মারা যান। এ ঘটনায় সাজাপ্রাপ্ত বক্করের বড় ভাই শাহ আলম বাদী হয়ে ধুনট থানায় হত্যা মামলা করেন। পরে ১৬ অক্টোবর আসামিকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। এরপর দীর্ঘ শুনানি শেষে রোববার এ রায় ঘোষণা করা হয়।

বিষয়গুলো নিশ্চিত করে সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট নাসিমুল করিম হলি জানান, বক্কর গ্রেফতারের পর থেকেই কারাগারে ছিলেন। বোরবার আদালতে তিনি দোষ স্বীকার করেন এবং তাকে এ সাজা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
কেইউএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa