ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মনোহরদীতে এক হাজার শীতার্তকে কম্বল দিল বসুন্ধরা গ্রুপ  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
মনোহরদীতে এক হাজার শীতার্তকে কম্বল দিল বসুন্ধরা গ্রুপ  

নরসিংদী: নরসিংদীর মনোহরদীতে বসুন্ধরা গ্রুপের অর্থায়নে এবং কালের কণ্ঠের শুভসংঘের সহযোগিতায় উপজেলার বিভিন্ন এলাকায় এক হাজার জনের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে।  

রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে মনোহরদী বাসস্ট্যান্ডে কম্বল বিতরণ কার্যক্রম শুরু হয়।

পরে শুকুন্দী ইউনিয়নের তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ এতিমখানা ও মাদরাসা এবং ভিটিপাড়া মুহাম্মদিয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার ছোট ছোট শিক্ষার্থীদের হাতে কম্বল তুলে দেওয়া হয়। মনোহরদী উপজেলা শুভসংঘের বন্ধুরা এসব কম্বল বিতরণ করেন।  

এ সময় উপস্থিত ছিলেন-কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, নরসিংদী জেলা পরিষদের সদস্য একেএম জহিরুল হক, ইসরাত জাহান তামান্না, শুভসংঘের মনোহরদী শাখার সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, শুভসংঘের সাবেক সভাপতি মো. হারু-অর-রশিদ, কালের কণ্ঠের মনোহরদী প্রতিনিধি মুহা. ইসমাইল হোসাইন খান,মনোহরদী সাংবাদিক ফোরামের সভাপতি জেএম শাহজাহান মোল্লাসহ শুভসংঘের সদস্যরা।  
মাদরাসার মুহতামিম মুফতি মাসুম বিল্লাহ বলেন, আমাদের মাদরাসায় যারা পড়াশোনা করে তারা বেশিরভাগই এতিম ও দরিদ্র। আমরা চেষ্টা করছি তাদের সব চাহিদা পূরণ করে ইসলামী শিক্ষা দেওয়ার। বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় ইনশাআল্লাহ আমাদের ছেলেদের কিছুটা হলেও ঠাণ্ডা লাঘব হবে। আমরা দোয়া করি আল্লাহ যেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও তাঁর পরিবারের মঙ্গল করেন।

শুভসংঘের মনোহরদী উপজেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বলেন, আমরা শুভসংঘের মাধ্যমে মানবিক কাজ করে থাকি। বসুন্ধরা গ্রুপের এই মানবিক সহায়তার কারণে আমরা দরিদ্র-অসহায়দের উপকার করতে পারছি। তাদের মুখে হাসি ফোটাতে পারছি।

শুভসংঘের মনোহরদী উপজেলা শাখার সভাপতি মাসুদ রানা ব‌লেন, প্রতি শীতেই শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ ছাড়াও বিভিন্ন মানবিক কাজে ভূমিকা রেখে চলছে বসুন্ধরা গ্রুপ। কম্বল বিতরণের মাধ্যমে অনেক মানুষের কষ্ট লাঘব হবে।  

নরসিংদী জেলা পরিষদ সদস্য একেএম জহিরুল হক বলেন, তীব্র শীতে মানুষ অনেক কষ্ট করছে। অনেক অসহায়রা শীত নিবারণ করতে পারছে না। সুবিধাবঞ্চিত ওই সব অসহায়দের পাশে এসে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপ এবং শুভসংঘকে ধন্যবাদ জানাই। আশা করছি, মানুষের পাশে দাঁড়ানোর এই মহতি উদ্যোগ অব্যাহত থাকবে।

শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান বলেন, শীতার্তদের মাঝে শুভসংঘের মাধ্যমে শীতবস্ত্র উপহার হিসেবে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান স্যার। আমরা দেশের বিভিন্ন প্রান্তে শীতার্তদের হাতে বসুন্ধরা গ্রুপের উপহার পৌঁছে দিচ্ছি। এরই অংশ হিসেবে মনোহরদী উপজেলার এক হাজার মানুষের হাতে কম্বল তুলে দিয়েছি। এই শীতে নিম্নআয়ের মানুষকে কিছুটা উষ্ণতা দিতে পেরে আমরাও খুশি।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।