ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাগেরহাটে আ.লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
বাগেরহাটে আ.লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ 

বাগেরহাট: বাগেরহাট সদর উপজেলার খানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরান শেখের বিরুদ্ধে জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে।  

ইমরান শেখের বিরুদ্ধে অভিযোগ, আদালতের নিষেধাজ্ঞাকে পাত্তা না দিয়ে চিত্ত রঞ্জন পাল ও দিপক কুমার পাল নামে দুই ভাইয়ের জমিতে বালু ভরাট করে ভবন নির্মাণের চেষ্টা করছেন তিনি।

 এমনকি জমি দখলে নিতে মালিকদের ভয় দেখানোসহ এলাকা ছাড়া করার হুমকি দিচ্ছেন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ভুক্তভোগী চিত্ত রঞ্জন পাল। এসময় চিত্ত রঞ্জনের ভাই দিপক কুমার পাল ও তার স্ত্রী মিতা রানি পাল উপস্থিত ছিলেন।

চিত্ত রঞ্জন পাল বলেন, বাগেরহাট সদর উপজেলার দক্ষিণখানপুর মৌজায় আমাদের এক বিঘা জমি রয়েছে। আমার বাবা মুক্তিযোদ্ধা নিকুঞ্জ বিহারি পাল পৈতৃক সূত্রে এই জমি পেয়েছেন। কিন্তু খানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরান শেখ এই জমির মধ্য থেকে ১০ শতক বালু ভরাট করে ভবন নির্মাণের চেষ্টা করছেন। দখল ঠেকাতে আমি আদালতের শরণাপন্ন হই। আদালত তাকে জমিতে যেতে নিষেধাজ্ঞাও দিয়েছেন। কিন্তু তিনি আদালতের আদেশও মানেন না।  আমাদের না জানিয়ে জমির গাছপালা কেটে জায়গা দখল করার চেষ্টা করছেন।  

চিত্ত রঞ্জন আরও বলেন, ইমরানের অত্যাচার থেকে বাঁচতে আমরা বাগেরহাট জেলা প্রশাসক, বাগেরহাট জেলা আওয়ামী লীগ,উপজেলা প্রশাসন, মডেল থানা পুলিশের কাছে আবেদন করেছি। তারপরও ইমরান শেখ নিভৃত হচ্ছেন না। উপরন্তু আমার ভাইকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছেন। জমি নিয়ে বেশি বাড়াবাড়ি করলে, মেরে ভারত পাঠিয়ে দেওয়ারও হুমকি দিয়েছেন ইমরান। এই অবস্থায় আমরা নিরপত্তাহীনতায় ভুগছি।

দিপক কুমার পাল বলেন, ইমরান জমি কিনেছে নারায়ন চন্দ্র পালের। তিনি নারায়নের জমি দখল না করে আমাদের জমি দখলের চেষ্টা করছেন। আমরা এই অবিচার থেকে বাঁচতে চাই।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরান শেখ বলেন, ২০১৮ সালে চিত্ত রঞ্জন পালের আপন চাচাতো ভাই নারায়ন চন্দ্র পালের কাছ থেকে সাড়ে ১০ শতাংশ জমি কিনি। আমি ওই জমি ভোগ দখলে রয়েছি। রাজনৈতিক প্রতিপক্ষরা হয়তো চিত্তরঞ্জন পালকে ভুল বুঝিয়ে এই সংবাদ সম্মেলন করিয়েছেন। আমি কারও কোনো জমি দখল বা দখলের চেষ্টাও করিনি।

বাংলাদেশ  সময়: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।