ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেনীতে গণধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি ১৬ বছর পর গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ফেনীতে গণধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি ১৬ বছর পর গ্রেফতার

ফেনী: ফেনীর সোনাগাজীতে দলবদ্ধ ধর্ষণ মামলার পলাতক আসামি মো. পারভেজকে (৩৮) ১৬ বছর পর শনিবার রাতে (১৮ ফেব্রুয়ারি) গ্রেফতার করেছে পুলিশ। তাকে রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।

পারভেজ ওই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। তিনি আমিরাবাদ ইউনিয়নের চর সোনাপুর কাবিল ভূঞা বাড়ির মৃত বজলুর রহমান ভূঞার ছেলে। সোনাপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।  

পুলিশ জানায়, সোনাগাজী পৌর আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবু তৈয়ব বাবুলের বাসার গৃহকর্মী বান্ধবীদের সঙ্গে ২০০৭ সালে পর্যটন স্পট সোনাগাজীর মুহুরী প্রজেক্টে বেড়াতে যান। সেখানে পারভেজ-সহ কয়েকজন মিলে তাকে দলবদ্ধধর্ষণ করে। অপমান সইতে না পেরে বাসায় ফিরে পরদিন ভোরে গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা চালান ওই গৃহকর্মী। দুইদিন পর চিকিৎসাধীন ফেনী জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালীন জবানবন্দীতে তিনি গণধর্ষণের কথা পুলিশকে জানিয়ে যান।  

২০১৬ সালে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল পারভেজ-সহ চারজনের বিরুদ্ধে যাবজ্জীবন সাজা দেন। পারভেজের যাবজ্জীবন সাজার সঙ্গে আরও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। মামলার পর থেকে পারভেজ পলাতক ছিলেন। গত কয়েকদিন আগে নিজ গ্রামের বাড়িতে এলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে তার বাড়ি থেকে গ্রেফতার করে।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান পারভেজকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, আজ রোববার তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এসএইচডি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।