ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিজিটাল ডিভাইস নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ, আটক তিন 

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ডিজিটাল ডিভাইস নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ, আটক তিন 

পঞ্চগড়: পঞ্চগড়ে পরিবার পরিকল্পনা পরীক্ষার লিখিত পরীক্ষায় ডিজিটাল ডিভাইস ও পাইলট কলম নিয়ে অংশগ্রহণ করায় রেবেকা আক্তার (২৭) নামে এক পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ। একই সময় আবু হায়াত (৩০) ও হাজেরা বেগম (৪৯) নামে দুই সহযোগীকে আটক করা হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে আইনি প্রক্রিয়া শেষে তাদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। এর আগে দেবীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু বকর সিদ্দিক বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

আটকরা হলেন জেলার বোদা উপজেলার পাঁচপীর ইউনিয়নের আবু হায়াতের স্ত্রী পরীক্ষার্থী রেবেকা, রেবেকার স্বামী আবু হায়াত ও হায়দার আলীর স্ত্রী হাজেরা বেগম।

জানা যায়, শনিবার বিকেলে পঞ্চগড়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবার কল্যাণ পরিদর্শিকা পদের পরীক্ষায় অংশগ্রহণ করেন রেবেকা। এসময় রোবেকাকে সন্দেহ হলে পরীক্ষক তার সঙ্গে কথা বলেন। এতে অসংলগ্ন কথা বললে নারী পুলিশ দ্বারা একটি কক্ষে তাকে তল্লাশি করা হলে তার পরনের গেঞ্জিতে থাকা একটি ডিজিটাল ডিভাইস ও পাইলট কলম জব্দ করা হয়। একই সময় তার দেওয়া তথ্য মতে অপর দুইজনকে ডেকে এনে আটক করা হয়। পরে পরীক্ষা শেষে রাতে তাদের থানা পুলিশের হেফাজতে দেওয়া হয়। রোববার দুপুরে পরীক্ষার্থী রেবেকাসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের পাশাপাশি ডিজিটাল ডিভাইস ব্যবহার করে প্রতারণাসহ ছলনার আশ্রয় গ্রহণ ও সহায়তা করার অপরাধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) ফরহাদ হোসেন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।