ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

গুলশানের সেই ভবন ঘিরে এখনো উৎসুক জনতার ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গুলশানের সেই ভবন ঘিরে এখনো উৎসুক জনতার ভিড় গুলশানে আগুনে ক্ষতিগ্রস্ত ভবনের সামনে উৎসুক জনতা।

ঢাকা: রাজধানীর গুলশানে আগুন লাগা সেই ভবনের সামনে এখনো ভিড় করে আছে উৎসুক জনতা।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে গুলশান ২ এর ১০৪ নম্বর সড়কের ১২ তলা বিশিষ্ট ওই আবাসিক ভবনের সামনে গিয়ে দেখা যায়, ভবনের চারপাশের রাস্তায় ছোট ছোট জটলা করে ভিড় করে আছে সাধারণ মানুষ।



তাদের কেউ শুধুই আগুনে পুড়ে যাওয়া ভবনটি দেখতে এসেছেন। কেউবা কর্মস্থলে যেতে পথে কিছুক্ষণের জন্য দাঁড়িয়ে দেখছেন। কেউবা মোবাইল ফোনে তুলে রাখছেন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনটির ছবি।

তবে ভবনের মূল গেটের সামনে জড়ো হওয়া সাধারণ মানুষকে কিছুক্ষণ পর পর সরিয়ে দিতে দেখা যায় দায়িত্বরত পুলিশ সদস্যদের।

বাড্ডা থেকে গুলশানে কাজে আসা চাকরিজীবী রাজু আহমেদ বলেন, এই এলাকায় একটি কাজে এসেছি। তাই আগুন লাগা ভবনটি দেখতে এলাম।

রাজু আহমেদের মতোই ভবনটি দেখতে আসা গৃহকর্মী ময়না জানান, তার বাসা গুলশানের ঝিলপাড়ের বস্তিতে। গতকাল যখন আগুন লাগে, তখন এসেছিলেন। আজ সকালে আবার দেখতে এসেছেন।

নূর উদ্দিন নামে এক পথচারী বলেন, এই পথ দিয়ে কাজে যাচ্ছিলাম। গতকাল রাতে টিভিতে দেখেছিলাম আগুনের খবর। তাই দাঁড়িয়ে পুড়ে যাওয়া ভবনটি দেখছিলাম।

এদিকে আগুন নিয়ন্ত্রণের পর থেকে ভবনটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ন্ত্রণে রয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও ভবনের বাসিন্দাদের ছাড়া কাউকে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না। ভবনের বাসিন্দারা আত্মীয় স্বজনদের বাসায় রয়েছেন বলে জানা গেছে। এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনায় গঠন করা তদন্ত কমিটির সদস্যরা ভবনটি পরিদর্শনে আসবেন বলে জানা গেছে।

এর আগে রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ওই ভবনের ৭ তলায় আগুন লাগে। প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট।

এ ঘটনায় ভবন থেকে লাফিয়ে পড়ে আনোয়ার হোসেন (৩০) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকজন। এছাড়া শিশু ও নারীসহ ২২ জনকে জীবিত উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে রাতেই ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত দল গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসসি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।