ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গুলশানে অগ্নিকাণ্ডে আরও একজন মারা গেছেন: পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গুলশানে অগ্নিকাণ্ডে আরও একজন মারা গেছেন: পুলিশ

ঢাকা: রাজধানীর গুলশানে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম রাজু (৩৮)।

সোমবার (২০ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে গুলশানের জেড এইচ শিকদার উইমেন্স মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনারের (ডিসি) মো. আ. আহাদ।

বেলা ১১টার দিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, গতকাল সন্ধ্যা ৭টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ, সেনাবাহিনী ও সিটি করপোরেশনের সদস্যরা ঘটনাস্থলে আসেন। সবার সম্মিলিত চেষ্টায় আনুমানিক রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। পরে রাত ১২টার দিকে উদ্ধারকর্মীরা উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, এই ঘটনায় গতকাল রাতেই আনোয়ার হোসেন নামের একজন মারা যান। একটু আগে আমরা আরও একজনের মৃত্যুর খবর পেয়েছি। তার নাম রাজু। তিনি ১১ তলার একটি ফ্ল্যাটে বাবুর্চির কাজ করতেন। তারা দুজনই আগুন থেকে বাঁচতে ভবন থেকে লাফিয়ে পড়ে মারা যান।

পুলিশের এই কর্মকর্তা বলেন, এই ঘটনায় আহত আরও দুজন হাসপাতালে ভর্তি আছেন। তাদের অবস্থা আশঙ্কামুক্ত। উদ্ধারকৃত বাকিরা প্রাথমিক চিকিৎসা শেষে চলে গেছেন বলে বিভিন্ন হাসপাতাল সূত্রে জানা গেছে।

শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান ২ এর ১০৮ নম্বর সড়কের ১২ তলা ভবনে আগুন লাগে। প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট।  

এ ঘটনায় শিশু ও নারীসহ ২২ জনকে জীবিত উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে রাতেই ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত দল গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।