ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ইউপি নির্বাচনে প্রার্থী হলেন যারা

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
ফরিদপুরে ইউপি নির্বাচনে প্রার্থী হলেন যারা

ফরিদপুর: ফরিদপুর সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত ওয়ার্ডে ১১৫ জন এবং সাধারণ ওয়ার্ডে ৩৬৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে এ তথ্য। রোববার (১৯ ফেব্রুয়ারি) ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অম্বিকাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন পাঁচজন। এরা হলেন- মো. নাইমুল ইসলাম (স্বতন্ত্র), নূরুল আলম (স্বতন্ত্র), জয়নাল আবেদিন চৌধুরী (স্বতন্ত্র), আবু সাইদ চৌধুরী (বারী) (আওয়ামী লীগ) ও আব্দুর রাজ্জাক মোল্যা।

কানাইপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন পাঁচজন। এরা হলেন- শাহ মোহাম্মদ আলতাফ হুসাইন (স্বতন্ত্র), মো. আহিদ মোল্যা (স্বতন্ত্র), মো. সাইফুল আলম (আওয়ামী লীগ), মো. শাহিদুল ইসলাম (স্বতন্ত্র) ও ফকির মো. বেলায়েত হোসেন (স্বতন্ত্র)।

কৃষ্ণনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন নয়জন। এরা হলেন- যুবায়ের হোসেন (ইসলামী আন্দোলন বাংলাদেশ), জিন্নাহ খান (স্বতন্ত্র), ইব্রাহিম আলী (স্বতন্ত্র), মো. আসাদুজ্জামান (স্বতন্ত্র), জাহাঙ্গীর হোসেন ইমরান (স্বতন্ত্র), মোহাম্মদ কামাল হোসেন (স্বতন্ত্র), মো. গোলাম মোস্তফা (স্বতন্ত্র), এ কে এম বাদশা মিয়া (বাংলাদেশ আওয়ামী লীগ) ও বিজয় কুমার বিশ্বাস (স্বতন্ত্র)।

ঈশান গোপালপুরে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ১০ জন। এরা হলেন- আব্দুল জলিল মল্লিক (স্বতন্ত্র), নুরুজ্জামান চৌধুরী (স্বতন্ত্র) ও মো. জিয়াহ শিকদার (স্বতন্ত্র), মো. মোস্তফা কামাল (ইসলামী আন্দোলন বাংলাদেশ) হাবিবুর রহমান (স্বতন্ত্র), শহিদুল ইসলাম (স্বতন্ত্র), মো. সহীদুল ইসলাম (বাংলাদেশ আওয়ামী লীগ), উজ্জ্বল সরকার (স্বতন্ত্র), মো. আ. সোবহান মোল্যা (স্বতন্ত্র) ও মো. মিজানুর রহমান খান (স্বতন্ত্র)।

মাচ্চর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন সাতজন। এরা হলেন- মো. আশিক এ খোদা (স্বতন্ত্র), মো. জাহিদ মুন্সী (স্বতন্ত্র), মো. বিলায়েত হোসেন (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মো. রাজ জব্বার কোবাদ (স্বতন্ত্র), শাহ মো. রকিবুল (স্বতন্ত্র), মো. রিজন মোল্যা (আওয়ামী লীগ) ও এস এম মামুনুর রশিদ (স্বতন্ত্র)।

কৈজুরি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ছয়জন। এরা হলেন- মো. আজিজুল মোল্লা (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মামুনুর রশিদ খান (স্বতন্ত্র), মুহাম্মদ মামুন অর রশিদ (স্বতন্ত্র), মো. নাজিম উদ্দিন সেক (স্বতন্ত্র), মোহাম্মদ জাফর ইকবাল (স্বতন্ত্র) ও ফকির মো. ছিদ্দিকুর রহমান (আওয়ামী লীগ)।

গেরদা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন সাতজন। এরা হলেন- শাহ মো. এমার হক (আওয়ামী লীগ), মো. নুরুল ইসলাম (ইসলামী আন্দোলন), মুহাম্মদ মঈনুল ইসলাম (স্বতন্ত্র), সৈয়দ মাকসুদ আলি (স্বতন্ত্র), জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র) মো. আরিফ হোসেন (স্বতন্ত্র) ও মো. সেলিম মিয়া (স্বতন্ত্র)।

আলিয়াবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ছয়জন। এরা হলেন- মো. আব্দুস সামাদ শেখ (ইসলামী আন্দোলন), মো. নুরুদ্দিন মণ্ডল (স্বতন্ত্র), মো. খলিলুর রহমান (স্বতন্ত্র), কে এম মজিবুর রহমান (স্বতন্ত্র), মো. ওমর ফারুক (আওয়ামী লীগ) ও মো. আকতারুজ্জামান (স্বতন্ত্র)।

ডিক্রিরচর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ছয়জন। এরা হলেন, মো. আলম শেখ (স্বতন্ত্র), মেহেদী হাসান মিন্টু (স্বতন্ত্র), মো. আলমগীর (স্বতন্ত্র), শেখ মো. শহিদুল ইসলাম (স্বতন্ত্র), ইমরান হোসেন জনি (স্বতন্ত্র) ও মো. আনোয়ার হোসেন আবু (আওয়ামী লীগ)।

নর্থচ্যানেল ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন চারজন। এরা হলেন- আক্তারুজ্জামান (স্বতন্ত্র), মো. মোস্তাকুজ্জামান (স্বতন্ত্র), মো. শাহিদ আল ফারুক (স্বতন্ত্র) ও মোহাম্মদ মোফাজ্জেল হোসেন (আওয়ামী লীগ)।

চরমাধবদিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ১০ জন। এরা হলেন- মো. হাসান মেহেদী (স্বতন্ত্র), মঈনউদ্দিন আহমেদ (স্বতন্ত্র), মো. সাহীদ হাসান ঝন্টু (স্বতন্ত্র), মির্জা সাইফুল ইসলাম আজম (স্বতন্ত্র), সেলিম শাহরিয়া (স্বতন্ত্র), মো. জামান সরদার (স্বতন্ত্র) মির্জা ফজলে রাব্বি (স্বতন্ত্র), খলিল সেক (স্বতন্ত্র), মোহাম্মদ তুহিনুর রহমান (আওয়ামী লীগ) ও তৌফিকুল আল মামুন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নূর আমীন জানান, ঘোষিত তফসিল অনুযায়ী ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই। ২৭ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহার এবং আগামী ১৬ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, এ নির্বাচনে অম্বিকাপুর ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ৮ ও সাধারণ ওয়ার্ডে ২৯ জন, কানাইপুরে সংরক্ষিত ওয়ার্ডে ১৩ ও সাধারণ ওয়ার্ডে ৩১ জন, কৃষ্ণনগরে সংরক্ষিত ওয়ার্ডে ১৩ ও সাধারণ ওয়ার্ডে ৩৬, ঈশান গোপালপুরে সংরক্ষিত ওয়ার্ডে ৮ জন ও সাধারণ ওয়ার্ডে ২৯ জন, মাচ্চরে সংরক্ষিত ওয়ার্ডে ১০ ও সাধারণ ওয়ার্ডে ৩৯ জন, কৈজুরিতে সংরক্ষিত ওয়ার্ডে ১২ ও সাধারণ ওয়ার্ডে ৩৮ জন, গেরদায় সংরক্ষিত ওয়ার্ডে ৮ ও সাধারণ ওয়ার্ডে ৩৩ জন, আলিয়াবাদে সংরক্ষিত ওয়ার্ডে ১১ ও সাধারণ ওয়ার্ডে ২৮ জন, ডিক্রিরচরে সংরক্ষিত ওয়ার্ডে ১৪ ও সাধারণ ওয়ার্ডে ২৮ জন, নর্থচ্যানেলে সংরক্ষিত ওয়ার্ডে ১১ ও সাধারণ ওয়ার্ডে ৪০ জন এবং চরমাধবদিয়ায় সংরক্ষিত ওয়ার্ডে ৭ ও সাধারণ ওয়ার্ডে ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে এ নির্বাচনে প্রতিটি ইউনিয়নেই এবার আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এদের মধ্যে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন তালিকায় নাম থাকলেও শেষ মুহূর্তে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিতে না পেরে বিদ্রোহী প্রার্থী হয়েছেন কানাইপুরের বর্তমান চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।