ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

শার্শা সীমান্তে প্রাইভেটকারের এসি বক্সে মিলল ৪ কেজি স্বর্ণ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
শার্শা সীমান্তে প্রাইভেটকারের এসি বক্সে মিলল ৪ কেজি স্বর্ণ

বেনাপোল (যশোর): শার্শা সীমান্ত থেকে ৩৫টি স্বর্ণের বার এবং একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেলসহ দুই স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি। ৩৫টি স্বর্ণের বারের ওজন ৪ কেজি ৯০ গ্রাম।

  

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে শার্শা উপজেলার রুদ্রপুর গ্রামের গোগা সীমান্ত থেকে এ স্বর্ণসহ তাদের আটক করা হয়।  

আটক ব্যক্তিরা হলেন- শার্শা উপজেলার আমলাই গ্রামের আনারুল ইসলামের ছেলে ইয়াকুব আলী (৩২) ও একই উপজেলার গোপালপুর গ্রামের আতিয়ার (৪৫)।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানায়, প্রাইভেটকারে করে আনা স্বর্ণের বড় একটি চালান ভারতে পাচার করতে হাত বদলের জন্য শার্শা উপজেলার গোগা সীমান্তে কয়েকজন পাচারকারী মিলিত হন। খবর পেয়ে গোগা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে দুই আরোহীসহ সাদা রঙের একটি প্রাইভেটকার থামানো হয়। এছাড়া এসময় গাড়িটির সামনে থাকা একটি মোটরসাইকেলকেও থামাতে বলা হয়। এসময় মোটরসাইকেলে থাকা দুই ব্যক্তি মোটরসাইকেল ফেলে পালিয়ে যান। পরে প্রাইভেটকারটিতে তল্লাশি চালিয়ে এসি বক্সের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৪ কেজি ৯০ গ্রাম সোনা পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৮৭ লাখ টাকা। এসময় প্রাইভেটকারে থাকা দুই স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়।  

সূত্রটি আরও জানান, প্রাইভেটকার ও মোটরসাইকেলের আনুমানিক সিজার মূল্য ২২ লাখ ২০ হাজার টাকা।  

এ ঘটনায় স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে আটক দু’জনকে শার্শা থানায় হস্তান্তর করা হচ্ছে বলেও তিনি জানান।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফ্রেরুয়ারি ২২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।