ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বইমেলায় দুই মন্ত্রীর কর্মসূচি স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
বইমেলায় দুই মন্ত্রীর কর্মসূচি স্থগিত

ঢাকা: বইমেলায় বোমা হামলার হুমকির মধ্যে দুই মন্ত্রীর কর্মসূচি স্থগিত করা হয়েছে। অনিবার্য কারণে কর্মসূচি স্থগিত করা হয়েছে বলে তাদের দপ্তর থেকে জানানো হয়।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একটি বইয়ের মোড়ক উন্মোচন করার কথা ছিল। তারই সম্পাদনায় ‘সংবাদপত্র স্মারক গ্রন্থ’র মোড়ক উন্মোচন করার কথা ছিল তার।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন বিকেল ৫টায় আরেকটি বইয়ের মোড়ক উন্মোচন করতেন।

সেতুমন্ত্রীর সিনিয়র তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজ জানান, অনিবার্য কারণে মন্ত্রীর আজকের অমর একুশে বইমেলায় গ্রন্থের মোড়ক উন্মোচন কর্মসূচিটি স্থগিত করা হয়েছে।

পরিবেশ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বর জানান, অনিবার্য কারণে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রীর বিকেল ৫টায় অমর একুশে বইমেলায় গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মিডিয়া কভারেজ দেওয়ার অনুরোধ প্রত্যাহার করা হলো।

বাংলাদেশ পুলিশের সদর দপ্তর ও অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদাকে হাতে লেখা চিঠি পাঠিয়েছে একটি জঙ্গি সংগঠন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) এ বিষয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

চিঠিতে লেখা আছে, যাত্রাবাড়ীর দুটি বড় আবাসিক হোটেলে প্রকাশ্য দিবালোকে দেহ ব্যবসা হয়। এগুলো বন্ধ করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের চিঠি দেওয়া হয়। কিন্তু পুলিশ এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

চিঠি পাওয়া মাত্র যদি দেহ ব্যবসা বন্ধ না হয় তবে বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় বোমা মেরে হামলা করা হবে। পাকিস্তানের করাচির মতো পুলিশ সদর দপ্তরে বোমা মেরে পুলিশকে হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়েছে।

হুমকির পর বইমেলায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এমআইএইচ/আরবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।