ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

লাখাইয়ে ১২০ নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
লাখাইয়ে ১২০ নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ

হবিগঞ্জ: স্বাবলম্বী করার লক্ষ্যে হবিগঞ্জের লাখাইয়ে অস্বচ্ছল ১২০ জন নারীর প্রত্যেককে একটি করে সেলাই মেশিন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে লাখাই উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির প্রধান অতিথি হিসেবে এসব বিতরণ করেন।

উপকারভোগী নারীরা লাখাইয়ের ছয়টি ইউনিয়নের বাসিন্দা। সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ থেকে তাদের এসব সেলাই মেশিন দেওয়া হয়।

সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মুশফিউল আলম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমসহ জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা।

উপাকারভোগী নাসিমা আক্তার জানান, শুধু তার স্বামীর রোজগারে সংসার ভালোভাবে চলতো না। তিনি মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে সেলাই প্রশিক্ষণ নিয়েছিলেন। একটি মেশিন পাওয়ায় এখন থেকে তিনিও উপার্জন করতে পারবেন।

অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, দেশের নারীরা এখন আর পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বী করতে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছেন। একই উদ্দেশে এসব সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।