ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইনে নারী সাংবাদিকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
ডিজিটাল নিরাপত্তা আইনে নারী সাংবাদিকের মামলা

ঢাকা: ফেসবুকে ব্যক্তিগতভাবে আক্রমণ করে কুরুচিপূর্ণ, অসত্য, মিথ্যা ও বানোয়াট তথ্য সংবলিত পোস্ট দেওয়ার অভিযোগে জাওয়াদ নির্ঝর নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সাজেদা পারভীন নামে এক সংবাদকর্মী।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন তিনি।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, ব্যক্তিগত নিরাপত্তা, মানহানির প্রতিকার ও দায়ী ব্যক্তি বা ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আবেদন চেয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫, ২৬, ২৯ ও ৩৫ ধারায় সাজেদা পারভীন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলার আলামত হিসেবে জাওয়াদ নির্ঝরের ফেসবুক পোস্টের লিঙ্ক ও স্ক্রিনশট সংযুক্ত করেছেন।

জানা গেছে, সাজেদা পারভীন বেসরকারি টেলিভিশন চ্যানেল গ্রিন টিভিতে কর্মরত। অপরদিকে জাওয়াদ নির্ঝর এক সময় গাজী টিভিতে কর্মরত ছিলেন। ‘দ্য করাপশন ইন মিডিয়া’ নামের একটি ফেসবুক পেজের এডমিন তিনি। তারা দুজনই একসময় গাজী টিভিতে সহকর্মী ছিলেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২৬ ফেব্রুয়ারি জাওয়াদ নির্ঝর নামে একটি ফেসবুক পেজ, আইডি এবং করাপশন ইন মিডিয়া নামে একটি পেজ থেকে সাংবাদিক সাজেদা পারভীনকে উদ্দেশ করে কুরুচিপূর্ণ, মিথ্যা, বানোয়াট তথ্য দিয়ে ফেসবুকে পোস্ট করা হয়। সেখানে ওই নারী সাংবাদিকের অনুমতি ছাড়া তার ছবিও ব্যবহার করা হয়। এ ছাড়া সাজেদা পারভীনের ব্যক্তিগত পাসপোর্ট ও তার নাম দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভুয়া পরিচয়পত্র বানিয়ে তা ফেসবুকে ছড়ানোর অভিযোগও করা হয়।

মামলায় সাজেদা পারভীন আরও উল্লেখ করেন, জাওয়াদ নির্ঝর উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে অত্যন্ত কুরুচিপূর্ণ, মিথ্যা, অসত্য ও বানোয়াট তথ্য ফেসবুকের মাধ্যমে ছড়াচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
পিএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ