ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘মাইদুল ভালো হয়ে যাও’, ইউপি সদস্যকে উড়ো চিঠি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
‘মাইদুল ভালো হয়ে যাও’, ইউপি সদস্যকে উড়ো চিঠি!

রংপুর: ‘সুযোগ দিছি, অনুরোধ করছি, আবারও বলতেছি, মাইদুল তুমি সঠিকভাবে চলাফেরা করো। কথাবার্তায় মাধুর্য নিয়ে আসো।

আল্লাহর পথে নিজেকে সপে দাও। অভিনয় বাদ দাও। সঠিক পথে আসো। আমি চাই না, তুমি হারিয়ে যাও। একটা মেয়ে স্বামীহারা হোক। তোমার ছেলেটা তার বাবাকে হারাক। ’

একটি উড়ো চিঠিতে এভাবেই রংপুরের এক ইউপি সদস্যকে হত্যার হুমকি দিয়েছেন অজ্ঞাত পরিচয় ব্যক্তি। নিজেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন বাংলাদেশ আনছার আল ইসলামের সদস্য বলেও দাবি করেছেন তিনি।  

হুমকি পাওয়া ওই ইউপি সদস্যের নাম মাহিদুল ইসলাম (৪০)। তিনি রংপুরের মিঠাপুকুর উপজেলার বালারহাট ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বুজরুক ঝালাই এলাকার মৃত মঞ্জুর হোসেনের ছেলে।  

তিনি এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন। সেই সঙ্গে বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও দাবি করেন এই ইউপি সদস্য।

উড়ো চিঠি ও হুমকি প্রসঙ্গে মাহিদুল ইসলাম জানান, গত ২৮ ফেব্রুয়ারি দুপুর ২টার দিকে স্থানীয় ডাকঘরের পিয়ন লুলু মিয়া তাকে ঠিকানাবিহীন একটি চিঠি দেন। ওই চিঠিতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন বাংলাদেশ আনছার আল ইসলামের একজন সদস্য দাবি করে অজ্ঞাত পরিচয়ের কেউ তার কার্যকলাপ নিয়ে বিরূপ মন্তব্য লিখেছেন। একই সঙ্গে তাকে সতর্ক করে হত্যার হুমকিও দিয়েছেন।

চিঠির একটি অংশের লেখা অনুযায়ী, ‌‌‘সুযোগ দিছি, অনুরোধ করছি, আবারও বলতেছি, মাইদুল তুমি সঠিকভাবে চলাফেরা করো। কথাবার্তায় মাধুর্য নিয়ে আসো। আল্লাহর পথে নিজেকে সপে দাও। কোনও কিছুতে অভিনয় বাদ দাও। সঠিক পথে আসো। আমি চাই না, তুমি হারিয়ে যাও। একজন মেয়ে স্বামীহারা হোক। তোমার ছেলেটা তার বাবাকে হারাক। তুমি যদি ভাবো যে, তোমাকে আমি হুমকি দিছি, তাহলে ভুল করবে। তুমি যদি বলো, এসব হুমকি-ধমকি আমার কাছে কিছু না, আমার অনেক ক্ষমতা! তাহলে তুমি নিতান্তই অনেক ভুল করবে। তুমি আমার পরিচিত। এ জন্যই তোমাকে সতর্ক করলাম। ’

ইউপি সদস্য নিষিদ্ধ ঘোষিত ওই সংগঠনের রেড লিস্টেড দাবি করে আরেক অংশে লেখা রয়েছে, ‘তোমার আশেপাশেই অনেক শত্রু। আমার সংগঠনের কাছে তুমি  RED ALERT হয়ে গেছো। তুমি অনেক ভালো হয়ে যাও। মাইদুল, সময় আছে এখনো। নইলে তুমি এমনভাবে হারিয়ে যাবে, তোমার চামড়ার খোঁজ পাওয়া যাবে না। তোমার কাছে আবারও অনুরোধ করছি, তুমি ভালো হয়ে যাও। ক্ষমতা দেখিয়েও তুমি কখনো বাঁচতে পারবে না। আমার সংগঠনের কাছে তোমার ক্ষমতা চুনোপুটি। ইতি, বাংলাদেশ আনছার আল ইসলামের একজন সদস্য কর্মী। ’

মাহিদুল ইসলাম জানান, অজ্ঞাত এই হুমকিদাতাকে শনাক্ত করতে না পেরে চেয়ারম্যানসহ অন্যান্য ইউপি সদস্যদের সঙ্গে আলোচনা করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।  

বিষয়টি তদন্ত করে অজ্ঞাত হুমকিদাতাকে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এ বিষয়ে মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, এ ঘটনায় ইউপি সদস্যের একটি অভিযোগ পেয়েছি। দ্রুত তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।