ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বসন্ত উৎসবে চার গুণীকে সম্মাননা দিল ভাওয়াইয়া একাডেমি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
বসন্ত উৎসবে চার গুণীকে সম্মাননা দিল ভাওয়াইয়া একাডেমি

কুড়িগ্রাম:‘নাগিলেক বসন্ত বাও, কোকিল করে রে পঞ্চ রাও...’ স্লোগানে কুড়িগ্রামের উলিপুরে দিনব্যাপী বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (৩ মার্চ) বিকেলে উলিপুর উপজেলা সদরে আব্বাসউদ্দীন মঞ্চে আলোচনা সভা ও ভাওয়াইয়া আসরের আয়োজন করে কুড়িগ্রামের ‘বাংলাদেশ ভাওয়াইয়া একাডেমি’।

 

এতে বাংলাদেশ ও ভারতের চার গুণীজনকে ভাওয়াইয়া সম্মাননা স্মারক ২০২৩ প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উলিপুরের দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম সাঈদ।  

ভাওয়াইয়া স্মারকপ্রাপ্ত গুণীজনরা হলেন- ভারতের পশ্চিমবঙ্গের রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও সাবেক ডিন ড. দীপক কুমার রায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাখন চন্দ্র রায়, ভাওয়াইয়া গবেষক আশরাফুজ্জামান বাবু এবং ভারতের পশ্চিমবঙ্গের আকাশবাণী ও দূরদর্শনের বিশিষ্ট ভাওয়াইয়া শিল্পী চৈতন্য দেব রায়।  

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ভাওয়াইয়া একাডেমির পরিচালক ভূপতি ভূষণ বর্মা, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. এরশাদুল হক প্রমুখ।  

ভাওয়াইয়া আসরে সংগীত পরিবেশন করেন সুরভী রানী রায় এবং পশ্চিমবঙ্গের বিশিষ্ট ভাওয়াইয়া শিল্পী রাম কুমার বর্মন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট ভাওয়াইয়া গীতিকার ও লেখক তৌহিদ উল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৩
এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।