ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘দ্রুত সময়ে বাংলাদেশ হবে স্মার্ট’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
‘দ্রুত সময়ে বাংলাদেশ হবে স্মার্ট’ পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

বান্দরবান: পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের এর মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে। আর বিশ্বের মধ্যে সবচেয়ে সভ্য জাতি হিসেবে আমরা মাথা তুলে দাঁড়াবো।

আওয়ামী লীগ ছাড়া এদেশে অনেক সরকার ছিল, তারা দেশের জন্য কি করেছে? তাদের পকেট নীতির কারণে আমার বাবা-মা অশিক্ষিত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আধুনিক শিক্ষা নীতির কারণে আজ পাহাড়ের ছেলে-মেয়েরা ডাক্তার, জজ, উকিল, ইঞ্জিনিয়ার ও প্রকৌশলী।

শুক্রবার (১০ মার্চ) দুপুরে বান্দরবান জেলার লামা পৌরসভায় ‘বীর বাহাদুর কানন’ ও ‘তংথমাং রিসোর্ট অ্যান্ড রেস্টুরেন্ট’ এর শুভ উদ্ভোধন শেষে মধুঝিরি মাঠে এক জনসভায় মন্ত্রী এসব কথা বলেন।  

পার্বত্যমন্ত্রী  আরও বলেন, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলামের দক্ষতা ও নেতৃত্বের কারণে লামা পৌরসভা তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হয়েছে, আগামীতেও জহিরুল ইসলাম মেয়র নির্বাচিত হলে এ পৌরসভা প্রথম শ্রেণিতে উন্নীত হবে। বর্তমানে মেয়র জহিরুল ইসলামের অক্লান্ত পরিশ্রমে লামা পৌরসভা এলাকার বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়নের পাশাপাশি পৌরসভা কার্যালয়ের আশপাশ প্রাকৃতিক সৌন্দর্য আর নান্দনিক কারু কাজে সজ্জিত করে তুলেছে। সব শ্রেণি ও বয়সের মানুষের একটু হাঁটাহাঁটি আর নির্মল অক্সিজেন গ্রহণের স্থান হয়েছে। বীর বাহাদুর কানন ও তংথমাং রিসোর্ট অ্যান্ড রেস্টুরেন্ট পর্যটন শিল্পে লামার জন্য এক নতুন মাত্রা যোগ করেছে।  

এ সময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর আরও বলেন,আওয়ামী লীগ সরকার যতবারই ক্ষমতায় ছিল ততবারই দেশের মানুষ সুখ আর শান্তিতে বসবাস করেছে আর আগামীদিনেও আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে কাজ করে যাবে।

লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলামের সভপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশের সঞ্চালনায় সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মোস্তফা জামাল ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে পৌরসভার উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান, বাজার ব্যবসায়ীদের মাঝে অগ্নি নির্বাপক যন্ত্র বিতরণ ও ‘লামার আলো’ আয়োজিত সংবর্ধনায় গুণীজনদের হাতে সম্মাননা তুলে দেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।