ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডাচ-বাংলার আরও আড়াই কোটি টাকা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
ডাচ-বাংলার আরও আড়াই কোটি টাকা উদ্ধার

ঢাকা: রাজধানীর উত্তরায় ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত ৮ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে ২ কোটি ৫৩ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

ডিবি জানায়, এ নিয়ে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে মোট উদ্ধার হলো ৬ কোটি ৪৩ লাখ ৪৯ হাজার টাকা।

রোববার (১২ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ।

গত ৯ মার্চ সকালে রাজধানীর উত্তরার তুরাগ থানাধীন দিয়াবাড়ী ১১ নং সড়কে ডাচ-বাংলা ব্যাংকের টাকা বহনকারী মানি প্লান্ট লিঙ্ক (প্রা.) লিমিটেডের গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ওই ঘটনায় অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে ৯ মার্চ দিনগত রাতে মানি প্ল্যান্ট লিঙ্কের পরিচালক আলমগীর হোসের বাদী হয়ে তুরাগ থানায় একটি মামলা করেন।

ছিনতাইয়ের কয়েক ঘণ্টার ব্যবধানেই উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে আনুমানিক ৯ কোটি টাকা উদ্ধারের কথা জানায় ডিবি। পরে উদ্ধার হওয়া টাকা গণনা করে ৩ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা পাওয়া যায়।

এ বিষয়ে সংশ্লিষ্টরা জানান, পুলিশের কাছে তথ্য ছিল, সোয়া ১১ কোটি টাকাভর্তি চারটি ট্রাঙ্ক ছিনতাই হয়েছে। যেহেতু তিনটি ট্রাঙ্ক উদ্ধার হয়েছে, তাই বেশিরভাগ টাকা অর্থাৎ ধারণা করেই তাৎক্ষণিকভাবে প্রায় ৯ কোটি টাকা উদ্ধারের কথা জানান ডিবি প্রধান।

কিন্তু উদ্ধার হওয়া তিনটি ট্রাঙ্ক থানায় নিয়ে একটি খালি পাওয়া যায়। বাকি দুই ট্রাঙ্কে ছিল ৩ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা। টাকা বহনকারী প্রতিষ্ঠান মানি প্ল্যান্টের লোকজনই ট্রাঙ্কগুলো আনলক করেন, চাবিগুলো তাদের কাছেই ছিল।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।