ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে এলাকাবাসীর সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, পরিস্থিতি থমথমে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
সাভারে এলাকাবাসীর সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, পরিস্থিতি থমথমে

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন এবং প্রায় ২০০ দোকান-পাট ভাঙচুর করেছে শিক্ষার্থীরা।

সোমবার (১৩ মার্চ) রাত ৮টার দিকে আশুলিয়ার চারাবাগ ও কুমকুমারি এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয়রা জানান, আজ বিকেলে ৫টার দিকে আশুলিয়ার ড্যাফোডিল ইউনিভার্সিটির ছাত্রদের সঙ্গে লেগুনার শ্রমিকদের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে শিক্ষার্থীদের মারধর করে লেগুনার শ্রমিকরা। পরবর্তীতে রাত ৮টার দিকে শিক্ষার্থীরা চরাবাগ মোড়ে এসে একপাশ থেকে এলোপাতাড়িভাবে মারধর করে। এতে সেখানে অন্তত ১০ জন আহত হন। এ সময় প্রায় দুই শতাধিক দোকান-পাট ভাঙচুর করে শিক্ষার্থীরা। এক পর্যায়ে সড়কেও আগুন জ্বালিয়ে দেয় তারা।

আশুলিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য হোসেন আলী বাংলানিউজকে বলেন, লেগুনায় শ্রমিকদের সঙ্গে শিক্ষার্থীদের একটা ঝামেলা হয়। পরবর্তীতে লেগুনার শ্রমিমকে মারধর করার সময় এলাকাবাসী শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রতিবাদ করেন। এতে শিক্ষার্থীরা এলাকাবাসীর ওপর চড়াও হলে এলাকাবাসী জোড়ো হয়ে তাদের ধাওয়া দেন। সেখান থেকে শিক্ষার্থীরা চলে যায়। পরে রাত ৮টার দিকে কয়েকশ শিক্ষার্থীরা এসে দোকান ভাঙচুর করে ও লোকজনকে মারধর করে। এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এখনও আতঙ্কে রয়েছে এলাকাবাসী।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা ঘটনাস্থলেই অবস্থান করছি। এর আগে এ অঞ্চলে কয়েক দফা সংঘর্ষ হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।