ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে গৃহবধূ হত্যায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
ফরিদপুরে গৃহবধূ হত্যায় একজনের যাবজ্জীবন আদালতের রায়: প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুরে মেহেরা বেগম (৪৫) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে এসকেন্দার শেখ (৩৮) নামে এক ব্যাক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানা অনাদায়ে তাকে আরও চারমাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

হত্যাকাণ্ডের প্রায় ১৩ বছর পর এ রায় হলো। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

রায় প্রদানের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর এসকেন্দার শেখকে পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত এসকেন্দার শেখ (৩৮) ফরিদপুর সদর উপজেলার চর আদমপুর গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মেহেরা বেগম ফরিদপুর সদর উপজেলার চর আদমপুর গ্রামের বাসিন্দা জামালউদ্দিন বিশ্বাসের স্ত্রী। চর আদমপুর গ্রামের বাসিন্দা জামালউদ্দিনের সঙ্গে জমি নিয়ে একই গ্রামের এসকেন্দার শেখের বিরোধ ছিল। এরই জেরে ২০১০ সালের ২০ জুন সকাল ৮টার দিকে এসকেন্দারসহ কয়েকজন দেশীয় অস্ত্র নিয়ে জামালউদ্দিনের বাড়িত ঢুকে তার স্ত্রী মেহেরা বেগমকে অকথ্য ভাষায় গালাগাল করে। এর প্রতিবাদ করায় মেহেরা বেগমকে ছুরিকাঘাত করে। মারাত্মক আহত অবস্থায় তাকে উদ্ধার করে ফরিদপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মেহেরা বেগমের স্বামী জামালউদ্দিন বিশ্বাস (৬৫) বাদী হয়ে ওই দিনই এসকেন্দার শেখসহ সাতজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা দুই-তিন জনকে আসামি করে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি  হত্যা মামলা করেন।

২০১০ সালের ৩০ সেপ্টেম্বর এ মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার  উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম এসকেন্দার শেখসহ তিনজনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এ আদালতের পিপি নাওয়াব আলী মৃধা বলেন, আদালত এসকেন্দার শেখকে যাবজ্জীন কারাদণ্ডসহ ২০ হাজার টাকা জরিমানা করেছেন। অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণ না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।