ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশুখাদ্য বিক্রির লাইসেন্স না থাকায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
শিশুখাদ্য বিক্রির লাইসেন্স না থাকায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে শিশুখাদ্য বিক্রির লাইসেন্স ও মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

রোববার (১৯ মার্চ) উপজেলা শহরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবীবা মীরা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় জেলা কৃষি বিপণন অধিদপ্তরের বিপণন কর্মকর্তা মনির হোসাইন উপস্থিত ছিলেন।  

কৃষি বিপণন কর্মকর্তা মনির হোসাইন জানান, দ্রব্যমূল্যের বাজারদর নিয়ন্ত্রণে রাখতে রামগঞ্জ উপজেলা শহরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় মারোয়া এন্টারপ্রাইজকে ৪ হাজার, মান্নান স্টোরকে ৩ হাজার ও নিজাম কনফেকশনারিকে ৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।  

তিনি জানান, দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো শিশুখাদ্য বিক্রিসহ দুটি লাইসেন্স দেখাতে পারেননি। এছাড়া মূল্য তালিকা, ক্যাশ মেমো ও বিভিন্ন পণ্যের মেয়াদের তারিখ উল্লেখ ছিল না। এতে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কৃষি বিপণন আইন ২০১৮ এর ১৯ (১) ঙ ও ঞ ধারায় জরিমানা করা হয়।  

মনির হোসাইন বলেন, রমজানকে ঘিরে বাজারদর নিয়ন্ত্রণে রাখতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। আইন মেনে প্রত্যেকটি প্রতিষ্ঠানকে পণ্য বেচাকেনা করতে হবে।

বাংলাদেশ সময়: ০৭৪৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।