ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পাবনায় ভোক্তা-অধিকারের অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
পাবনায় ভোক্তা-অধিকারের অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

পাবনা: পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ রাখাসহ পণ্যের সঠিক ও গুনগতমান নিশ্চিত করণের লক্ষ্যে পাবনায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেছেন।  

শনিবার (২৫ মার্চ) দ্বিতীয় রমজানে সকাল থেকে দুপুর পর্যন্ত শহর ও পৌর বড় বাজার এলাকার বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে তদারকিমূলক অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা অঞ্চলের সহকারী পরিচালক মাহামুদ হাসান রবিন। এসময় আরও উপস্থিত ছিলেন- কনজুমার অ্যাসোসিয়েশনের পাবনা জেলা কমিটির সাধারণ সম্পাদক এস এম মাহাবুব আলম, সংগঠনের সহ-সভাপতি শফিক আল কামালসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এসময় শহর ও বড় বাজার এলাকায় বেশ কিছু প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বাজার মূল্যতালিকা পরীক্ষাসহ সতর্কতামূলক মাইকিং করা হয়। এসময় ৬টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অমান্য করে বিভিন্ন পণ্য সামগী বিক্রি করার অভিযোগে তাদের কাছ থেকে ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে মধ্য শহরে অবস্থিত স্বনামধন্য সুপার সপ গোল্ডেন বাসকেটকে বিএসটিআই এর অনুমোদনহীন খাদ্যসহ রং করা বেনামে চিপস ও ঘি রাখায় সতর্কতা করে ২০ হাজার টাকা একই সঙ্গে শহরের আরেক সুপারসপ মৌটুসিকে নিজেদের তৈরিকৃত কেকের ওজন কম ও কেকের উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ তারিখ না থাকায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে অভিযান টিম বড় বাজারের আজমত বেকারিকে নিম্নমানের কেক রাখায় দুই হাজার টাকা, রজনীগন্ধা মিষ্টি ভাণ্ডারকে অপরিচ্ছন্ন পরিবেশ ও দই এর বিএসটিআই এর অনুমোদন না থাকায় দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

এছাড়া বড় বাজারের একটি খেজুরের দোকানে উন্মুক্ত স্থানে পণ্য বিক্রি করার অভিযোগে দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।