ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জাতীয় সংগীত না পারায় আখাউড়ায় শিক্ষকের বেতন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
জাতীয় সংগীত না পারায় আখাউড়ায় শিক্ষকের বেতন স্থগিত

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সম্পূর্ণ জাতীয় সংগীত বলতে না পারায় মো. সোহরাব হোসেন নামে এক শিক্ষকের বেতন স্থগিত এবং শিক্ষা কর্মকর্তাকে কারণ দর্শানোর নিদের্শ দিয়েছেন জেলা প্রশাসক।  

মঙ্গলবার (২৮ মার্চ) তিনি উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয় পরিদর্শনে এসে এ নির্দেশ দেন।

সোহরাব এ  বিদ্যালয়ের শরীর চর্চা বিষয়ক শিক্ষক।

এসময় বিদ্যালয়ে উপস্থিত না থাকায় শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দিতে ইউএনওকে নির্দেশ দেন জেলা প্রশাসক।  

জানা গেছে, জেলা প্রশাসক মো. শাহগীর আলম মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে মোগড়া উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান। পরিদর্শনকালে শরীর চর্চা বিষয়ক শিক্ষক মো. সোহরাব হোসেনকে জাতীয় সংগীত গাইতে বলেন তিনি। কিন্তু তিনি সম্পূর্ণ জাতীয় সংগীত গাইতে না পারায় জেলা প্রশাসক অবাক হন এবং তার বেতন স্থগিত রাখার নির্দেশ দেন। যতদিন পর্যন্ত ওই শিক্ষক ছাত্রছাত্রীদের শুদ্ধভাবে সম্পূর্ণ জাতীয় সংগীত শেখাতে না পারবেন এবং নিজে শিখতে না পারবেন, ততদিন পর্যন্ত তার বেতন স্থগিত থাকবে। এছাড়া এসময় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন বিদ্যালয়ে উপস্থিত না থাকায় তাকে কারণ দর্শানোর নোটিশ দিতে ইউএনওকে নির্দেশ দেন জেলা প্রশাসক (ডিসি)।  

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন বলেন, ডিসি স্যার যে বিদ্যালয় পরিদর্শনে এসেছেন, বিষয়টি আমি জানি না। স্যার তো শোকজ করতেই পারেন।  

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা বলেন, ডিসি স্যার মোগড়া উচ্চ বিদ্যালয়ে গিয়ে বিভিন্ন খোঁজ খবর নেন। সম্পূর্ণ জাতীয় সংগীত না পারায় ওই বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক মো. সোহরাব হোসেনের বেতন স্থগিত রাখার নির্দেশ দেন। এছাড়া তিনি শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেনকে কারণ দর্শানোর নির্দেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।