ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পূণ্যার্থীদের রাস্তা পারাপারে যানজট, নিয়ন্ত্রণে পুলিশের ২০টিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
পূণ্যার্থীদের রাস্তা পারাপারে যানজট, নিয়ন্ত্রণে পুলিশের ২০টিম

নারায়ণগঞ্জ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকা থেকে সোনারগাঁয়ের মেঘনা ছাড়িয়ে প্রায় ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজট দেখা দিয়েছে।

যানজট নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের প্রায় ২০টি টিম।

বুধবার (২৯ মার্চ) ভোর থেকে এ যানজট দেখা যায়। মূলত দেশ-বিদেশের লাখ লাখ পূণ্যার্থী লাঙ্গলবন্দ স্নান উপলক্ষে বন্দরের লাঙ্গলবন্দে ব্রম্মপুত্র নদের তীরের যাত্রাকে ঘিরে এ যানজটের সৃষ্টি হয়েছে।

জানা যায়, মূলত মদনপুরসহ কয়েকটি পয়েন্টে পূণ্যার্থীরা যানবাহন থেকে নেমে রাস্তা পারাপারের সময় যানবাহনের এই জট সৃষ্টি হয়েছে। এ ছাড়া পথে পথে গাড়ি থামা ও পার্কিং এর কারণেও যানজট হয়েছে।

স্নানোৎসবকে ঘিরে মধ্যরাত থেকেই মানুষের ঢল নামে। বিভিন্ন বাস, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহনে করে আসছেন পূণ্যার্থীরা। মদনপুর স্ট্যান্ডকে ঘিরে যানজট আরো প্রকট হয়েছে বলে জানা গেছে।

কাচপুর হাইওয়ে থানার টিআই (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোহাম্মদ ইব্রাহিম জানান, লাঙ্গলবন্দ স্নানকে ঘিরে পূণ্যার্থীদের আগমনকে ঘিরে যানবাহনের অতিরিক্ত চাপে এ দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে ও জেলা পুলিশ।

তিনি আরও জানান, পূণ্যার্থীরা রাস্তা পারাপার হওয়ার সময় যানজট বাড়ছে। লাখ লাখ মানুষের ঢল একদিনে হওয়ায় এ যানজট। যানজট নিয়ন্ত্রণে আমাদের প্রায় ২০টি টিম কাজ করছে।

বাংলাদেশ সময়: ০৮২৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এমআরপি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।