ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, রাতেও বেরুচ্ছে ধোঁয়া 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, রাতেও বেরুচ্ছে  ধোঁয়া 

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে রাতেও ফায়ার সার্ভিস সদস্যদের আগুন নেভানোর চেষ্টা করতে দেখা গেছে। ফায়ার সার্ভিস সদস্যরা গাড়ির মাধ্যমে ভবনের উপরে পানি ঢালছিল আর সেখান থেকে বের হচ্ছিল ধোঁয়া।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাত ৭টা ৫০ মিনিটের দিকে ঘটনাস্থলে এমন দৃশ্য দেখা যায়। বঙ্গবাজারের পাশের এনেক্সকো টাওয়ারের উপরের দিকে ফায়ার সার্ভিসের পিপিএল গাড়ি দিয়ে আগুন নেভানোর কাজ করতে গেছে।  

এর আগে, মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুনের সূত্রপাত হয়। বঙ্গবাজার থেকে আশপাশের আরও চারটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট কাজ করে।

ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে ডিউটি অফিসার লিমা খানম জানান, বঙ্গবাজার মার্কেট লাগা আগুন ৬৫০ জন জনবল নিয়ে ৪৮টি ইউনিট বেশ কয়েক ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এদিকে, অগ্নিকাণ্ডে বঙ্গবাজারের কয়েকটি মার্কেটের প্রায় ৫ হাজার দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেছে দোকান মালিক সমিতি। তারা বলছেন, এ ঘটনায় দুই হাজার কোটি টাকার মালামাল পুড়ে গেছে। কয়েক হাজার ব্যবসায়ী সব হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন। একইসঙ্গে ঈদের আগেই এসব মার্কেটে কর্মরত অর্ধ লাখ কর্মচারী বেকার হয়ে পড়ার এবং বেতন না পাওয়ার শঙ্কা কাজ করছে।  

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।