ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রামগতিতে ইউপি সদস্যের নেতৃত্বে হরিণ জবাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
রামগতিতে ইউপি সদস্যের নেতৃত্বে হরিণ জবাই

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতির চরগাজী ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ড সদস্য মো. ফরিদ উদ্দিনের নেতৃত্বে কয়েকজন একটি হরিণটি জবাই করে মাংস ভাগভাগি করে নিয়েছে।  

শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে চরগাজীর বয়ারচর এলাকায় এ ঘটনা ঘটেছে।

 

স্থানীয় লোকজন বাংলানিউজকে জানায়, হাতিয়ার একটি দুর্গম চর থেকে বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে রামগতির বয়ারচরে একটি হরিণ নিয়ে আসা হয়। সেটি ইউপি সদস্য ফরিদের বাড়িতে রাখা হলে সকালে হরিণটি ছুটে পালিয়ে যাবার চেষ্টা করে। পরে বয়ারচরের মীর বাজার এলাকা থেকে হরিণটিকে ধরে সিরাজ মাঝির বাড়িতে নিয়ে ইউপি সদস্য ফরিদ ও তার সহযোগী মুকিত মাঝি, আকবরসহ কয়েকজন মিলে হরিণটি জবাই করে দেন।  

খবর পেয়ে স্থানীয় তেগাছিয়া পুলিশ ক্যাম্পের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে হরিণের মাংসগুলো জব্দ করলেও পরে রহস্যজনক কারণে সেখানে রেখে চলে আসে।  

এ বিষয়ে তেগাছিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ নির্মলের সঙ্গে সাংবাদিক পরিচয়ে মোবাইল ফোনে হরিণের বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি। পরবর্তীতে পুনরায় ফোন করলে তিনি পাল্টা প্রশ্ন করে এ প্রতিনিধিকে বলেন, আপনি যে সাংবাদিক, আমি কিভাবে বুঝবো? ক্যাম্পে আসেন, তখন কথা হবে- বলে লাইন কেটে দেন।  

চরগাজী ইউপি সদস্য ফরিদ হরিণ জবাই করার বিষয়টি স্বীকার করে বলেন, হাতিয়ার ভূঁইয়ারহাট এলাকার আলাউদ্দিন নামে এক ব্যক্তির কয়েকটি হরিণ লালনপালন করছে। তার খামার থেকে একটি হরিণ পালিয়ে এসে রামগতির বয়ারচর এলাকায় আসে। সেটিকে কুকুরে কামড় দিলে অসুস্থ হয়ে পড়লে স্থানীয় কয়েকজন হরিণটিকে জবাই করে দেয়।  

এ বিষয়ে জানতে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরীর মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি।  

লক্ষ্মীপুর বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. ফিরোজ আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি, হরিণ জবাই করা অপরাধ। পুলিশ যেহেতু ঘটনাস্থলে গেছে, তারা চাইলে মাংসগুলো জব্দ করে আইনগত ব্যবস্থা নিতে পারতো। এ বিষয়ে আমি খোঁজ খরব নিচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।