ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডা. জাফরুল্লাহর রক্তে ইনফেকশন, ওষুধে মিলছে ইতিবাচক সাড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
ডা. জাফরুল্লাহর রক্তে ইনফেকশন, ওষুধে মিলছে ইতিবাচক সাড়া ডা. জাফরুল্লাহ

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি এবং প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন পাওয়া গেছে, ইনফেকশন নিয়ন্ত্রণের লক্ষ্যে যে ওষুধ দেওয়া হচ্ছে তাতে ইতিবাচক সাড়া মিলছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্র থেকে পাঠানো এক বিবৃতিতে ডা. জাফরুল্লাহ চৌধুরীর সর্বশেষ শারীরিক অবস্থা প্রসঙ্গে এ কথা জানানো হয়।

অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মামুন মোস্তাফী (অব) জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতির জন্য প্রতিদিনের মতো আজ সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত মেডিকেল বোর্ডের সভা হয়।

সভায় তিনিসহ বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে মেডিসিনের অধ্যাপক এ বি এম আবদুল্লাহ, নিউরোলজির অধ্যাপক কাজী দ্বীন মোহাম্মদ, মেডিসিনের অধ্যাপক এফ এম সিদ্দিকী, অধ্যাপক আলী আহসান,কার্ডিওলজির অধ্যাপক আবদুল ওয়াদুদ চৌধুরী ও অধ্যাপক শফিকুল বারী উপস্থিত ছিলেন।   

ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্য সংক্রান্ত সর্বশেষ রিপোর্ট পর্যালোচনা করে নিজ নিজ মতামত ও পর্যবেক্ষণ তুলে ধরে প্রয়োজনীয় জরুরি চিকিৎসা কৌশল ঠিক করেন বিশেষজ্ঞরা।

এদিন বেলা ২ টা ১৫ মিনিট হতে তাঁর কিডনির ডায়ালাইসিস শুরু হয়েছে, সঙ্গে চলছে অন্যান্য চিকিৎসা। ডা. জাফরুল্লাহ গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে এখনো ভেন্টিলেশনে আছেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
আরকেআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।