ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে ভিজিডি কার্ডে চাল পাচ্ছে ১৯ হাজার পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
সৈয়দপুরে ভিজিডি কার্ডে চাল পাচ্ছে ১৯ হাজার পরিবার

নীলফামারী: এবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে ১৯ হাজার ৯৭২ পরিবারের মধ্যে বিনামূল্যে ১০ কেজি করে ভিজিএফ চাল দেওয়া হবে। ইতোমধ্যে ইউনিয়ন পরিষদ এসব অভাবী দুস্থ মানুষের তালিকা প্রণয়ন করেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ পাওয়া ১৯ হাজার ৯৭২টি কার্ডের বিপরীতে ১৯৯ দশমিক ৭২০ মেট্রিক টন চাল পাবে কার্ডধারী পরিবারগুলো।

সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের আওতায় এবার উপজেলার একটি পৌরসভাসহ পাঁচটি ইউনিয়নে কার্ড প্রতি ১০ কেজি করে ১৯ হাজার ৯৭২ কার্ডের বিপরীতে মোট ১৯৯ দশমিক ২০ মেট্রিক টন চাল বরাদ্দ মিলেছে।

ইতোমধ্যেই বরাদ্দকৃত চাল পৌরসভা ও ইউনিয়নগুলোতে বিতরণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এরমধ্যে সৈয়দপুর পৌরসভায় ৪ হাজার ৬২১টি কার্ডের বিপরীতে ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন, কামারপুকুর ইউনিয়নে ৩ হাজার ৫৯৯টি কার্ডের বিপরীতে ৩৫ হাজার ৯৯০ মেট্রিক টন, কাশিরাম বেলপুকুর ইউনিয়নে ৪ হাজার ৫৮৮টি কার্ডের বিপরীতে ৪৫ হাজার ৮৮০ মেট্রিক টন, বাঙ্গালীপুর ইউনিয়নে ২ হাজার ৯২৩টি কার্ডের বিপরীতে ২৯ হাজার ২৩০ মেট্রিক টন, বোতলাগাড়ি ইউনিয়নে ৫ হাজার ২১৩টি কার্ডের বিপরীতে ৫২ হাজার ১৩০ মেট্রিক টন ও খাতামধুপুর ইউনিয়নে ৩ হাজার ৬৪৯টি কার্ডের বিপরীতে ৩৬ হাজার ৪৯০ টন চাল দেওয়া হয়েছে।

সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম বলেন, হতদরিদ্র মানুষরা যাতে পবিত্র ঈদুল ফিতর উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করতে পারেন সে জন্য প্রতিবছরের মতো এবারও সরকার ভিজিএফের চাল বরাদ্দ দিয়েছে। ঈদের আগেই এসব চাল বিতরণ করা হবে। এ জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।