ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশ ও জাতির স্বার্থে আগামী নির্বাচন সুষ্ঠু হওয়া দরকার: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
দেশ ও জাতির স্বার্থে আগামী নির্বাচন সুষ্ঠু হওয়া দরকার: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল: আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিশ্বে আমাদের যারা বন্ধু রাষ্ট্র আছে তারা একটি গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা, রাষ্ট্র ব্যবস্থা দেখতে চায়, গণতন্ত্রের চর্চা বাংলাদেশে দেখতে চায়। নির্বাচন গণতন্ত্র চর্চার ক্ষেত্রে অনেক বড় পদক্ষেপ।

কাজেই দেশ ও জাতির স্বার্থে, ভাবমূর্তি রক্ষায় আমরা মনেকরি আগামী নির্বাচন সুষ্ঠু হওয়া দরকার।

সোমবার (২৪ এপ্রিল) সকালে টাঙ্গাইলের মধুপুরে রাণী ভবানী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ৮৪ বছরের পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিয়ে মন্ত্রী এসব কথা বলেন।  

তিনি বলেন, আমি আগেও বলেছি, এক কথা বারবার বলতে ভালো লাগে না তবুও বলছি- বিএনপি যাই বলুক না কেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। কেউ সংবিধান পরিবর্তন করতে পারবে না। সংবিধান পরির্তন না করা পর্যন্ত যে সরকার ক্ষমতায় রয়েছে- তারাই সরকার পরিচালনা করবে। এটি একটি নির্বাচিত সরকার। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। কাজেই যে নির্বাচন কমিশন করা হয়েছে। তা আইন অনুযায়ী করা হয়েছে। এ নির্বাচন কমিশন দেশে একটি সুন্দর সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবে- এটাই দেশবাসীর কাম্য। কেউ এটার ব্যত্যয় ঘটাতে পারবে না।

মন্ত্রী বলেন, সম্প্রতি ঢাকায় কয়েকটি ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে- এটা খুবই দুঃখজনক ও বেদনাদায়ক। এটা নিয়ে মানুষের মনে শঙ্কা সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন, এ বিষয়টি উদ্দেশ্য প্রণোদিত। এ বিষয়টি আমাদের পরীক্ষা করতে হবে। এ বিষয়ে তদন্ত হচ্ছে, তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন, পৌর মেয়র ছিদ্দিক হোসেন খান প্রমুখ।  
 
‘শৈশব ফিরুক সবার প্রাণে, স্কুলের বাঁধন জাগুক মনে’ এ স্লোগানে সোমবার সকাল থেকে বিদ্যালয়ের নানা বয়সী সতীর্থরা তাদের প্রাণের বিদ্যাপিঠের পুনর্মিলনীতে যোগ দেয়। আলোচনা সভা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক উৎসবসহ নানা আয়োজনে প্রাণের সেতুবন্ধন তৈরি হয়। শৈশবের সতীর্থদের স্মৃতি চারণে মেতে উঠে সবাই। বর্ণীল আয়োজনে সাজানো হয় বিদ্যালয় ক্যাম্পাস।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ২৪. ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।