ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় অ্যালকোহল পানে মৃতের সংখ্যা বেড়ে চার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
কুষ্টিয়ায় অ্যালকোহল পানে মৃতের সংখ্যা বেড়ে চার

কুষ্টিয়া: কুষ্টিয়ায় পৃথক এলাকায় অ্যালকোহল পান করে চারজনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আছে আরও চারজন।


  
সোমবার (২৪ এপ্রিল) ভোর থেকে দুপুর পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয় বলে জানায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার।  

নিহরতা হলেন- কুষ্টিয়ার ভেড়ামারা উপলোর রকিবুল আলমের ছেলে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সিফাত (২৭), মিরপুর উপজেলার মশান বারুইপাড়া এলাকার হানিফের ছেলে রতন (২১), তার প্রতিবেশী খলিলের ছেলে সবুজ (২৪) ও সদর উপজেলার আইলচারা এলাকার হারুন অর রশিদের ছেলে শাহিন (৪৭)।

জানা যায়, কুষ্টিয়ার ভেড়ামারা এবং পোড়াদহ এলাকা থেকে রোববার রাতে বিষাক্ত অ্যালকোহল পান করে আটজন অসুস্থ হয়ে রাতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি হয়।

নিহত রতন এবং সবুজের পরিবারের দাবি, রোববার রাতে পোড়াদহ থেকে অ্যালকোহল কিনে নিয়ে এসে একই পাড়ার সাত-আটজন একসঙ্গে পান করে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার জানান, রোববার (২৩ এপ্রিল) রাতে বিষাক্ত অ্যালকোহল পান করে অসুস্থ হয়ে হাসপাতালে এসে কয়েকজন ভর্তি হয়। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তিনজন মারা যায়। এছাড়া উন্নত চিকিৎসার জন্য দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে মারা যায় সবুজ। বাকি তিনজন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ও একজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এ চিকিৎসাধীন রয়েছে। তাদের অবস্থাও আশঙ্কজনক।  

কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন বলেন, নিহতদের মধ্যে রতন ও শাহীনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই সিফাতের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের একাধিক টিম কাজ করছে। এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে এখনো আটক করা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য: কুষ্টিয়ায় প্রায় প্রতি বছরই ঈদ ও দুর্গাপূজায় বিষাক্ত অ্যালকোহল পানে এমন মৃত্যু ঘটে।  

** কুষ্টিয়ায় বিষাক্ত অ্যালকোহল পানে তিনজনের মৃত্যু

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।