ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাহুবলে পুড়ল আশ্রয়ণ প্রকল্পের ১০ ঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
বাহুবলে পুড়ল আশ্রয়ণ প্রকল্পের ১০ ঘর

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলায় আশ্রয়ণ প্রকল্পে আগুন লেগে ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল পৌনে ১০টার দিকে উপজেলার পুটিজুড়ি ইউনিয়নের উত্তর ভবানীপুর এলাকায় পায়রাটিলা আশ্রয়ণ প্রকল্পে এ ঘটনা ঘটে।  

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাকিবুল ইসলাম খান বাংলানিউজকে এ তথ্য জানান।

২০০৯ সালে নির্মিত প্রধানমন্ত্রীর এ আশ্রয়ণ প্রকল্পে মোট ৫০টি ঘরের মধ্যে ১০টি পুড়ে গিয়ে ব্যাপক ক্ষতি হয় বলে তিনি জানিয়েছেন।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহুয়া শারমিন ফাতেমা বাংলানিউজকে জানান, বৈদ্যুতিক শর্ট সার্কটি থেকে আশ্রয়ণ প্রকল্পে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করলেও ততক্ষণে ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস স্টেশনের সাব অফিসার মোহাম্মদ ইব্রাহিম জানান, পানি সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণ করতে বেগ পোহাতে হয়। এতে প্রায় দেড় ঘণ্টা সময় লেগেছে। দুপুরে এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি।  

দুপুরে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে বেসরকারিভাবে কাপড় ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুদ্দত আলী।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।