ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মর্গে বাবার লাশ, এসএসসি পরীক্ষা হলে রিয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, মে ৩, ২০২৩
মর্গে বাবার লাশ, এসএসসি পরীক্ষা হলে রিয়া পরীক্ষা দিচ্ছে রিয়া, ইনসেটে তার নিহত বাবার ছবি

বরগুনা: হাসপাতালের মর্গে সন্ত্রাসী বাহিনীর হাতে নিহত বাবার লাশ দেখে এসে এসএসসি পরীক্ষায় অংশ নিল বরগুনার এক শিক্ষার্থী।

তার নাম সানজিদা ইসলাম রিয়া (১৭)।

বরগুনার আয়লা পাতাকাটা ইউনিয়নের জর্জিয়া কিন্ডারগার্টেন থেকে রিয়া এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে।

মঙ্গলবার (২ মে) রাতে সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পাকুরগাছিয়া নামক এলাকায় ঠাণ্ডা বাহিনীর সদস্যরা কুপিয়ে খুন করে রিয়ার বাবাকে।  

রাতেই মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে আসে পুলিশ।  

পর দিন বুধবার (৩ মে) সকাল ১০টার কিছুক্ষণ আগে হাসপাতালের মর্গে বাবাকে শেষ দেখা দেখে আয়লা মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেয় রিয়া।

আয়লা মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব ধীমান চন্দ্র রায় বলেন, জর্জিয়া কিন্ডারগার্টেনের পরিক্ষার্থী রিয়া আমাদের এখানে পরীক্ষা দিচ্ছে। আমরা তাকে যথেষ্ট মানসিক সাপোর্ট দিয়েছি ৷ ভালোভাবেই পরীক্ষা দিয়েছে সে।

ঠাণ্ডা বাহিনীর হাতে নিহত রিয়ার বাবার নাম শফিকুল ইসলাম পনু। পাকুরগাছিয়া এলাকার সাবেক ইউপি সদস্য ছিলেন তিনি।

নিহত পনু মিয়ার স্ত্রী ও রিয়ার মা ছবি আক্তার বলেন, গতকাল রাতে ঠাণ্ডা বাহিনীর ২০ থেকে ২৫ জন লোক রামদা, টেঁটা নিয়ে আমাদের সামনেই স্বামীকে কুপিয়ে মেরে ফেলেছে৷ স্বামীকে বাচাঁতে গেলে আমাকেও মারধর করে ওরা। আমি এঘটনার সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবদুল হালিম বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। ইতিমধ্যে উভয়পক্ষের ৭-৮ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে ৷ অপরাধীদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে৷ 

তিনি আরও বলেন, ভুক্তভোগী পরিবার নিরাপত্তাহীনতায় আছে এমন কোনো অভিযোগ আমরা এখনও পাইনি৷ অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  

প্রসঙ্গত, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ঠাণ্ডা গ্রুপ ও পনু গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। বিরোধের জেরেই নির্বাচনের দেড় বছর পরে মঙ্গলবার রাতে সাবেক ইউপি সদস্য শফিকুল ইসলাম পনুকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। এর আগেও পনুকে বেশ কয়েকবার কুপিয়ে গুরুতর জখম করে ঠাণ্ডা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মে ৩,  ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।