ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গোবিন্দগঞ্জে আগুনে সর্বস্বান্ত চার পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, মে ৪, ২০২৩
গোবিন্দগঞ্জে আগুনে সর্বস্বান্ত চার পরিবার

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে আগুনে চারটি পরিবারের সর্বস্ব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে সর্বস্বান্ত হয়ে পথে বসেছে পরিবার গুলো।

বুধবার (৩ মে) দিনগত রাত পৌনে ৯টার দিকে উপজেলার তালুককানুপুর ইউনিয়নের উত্তরপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

ক্ষতিগ্রস্তরা হলেন- ওই গ্রামের মৃত আমির উদ্দিনের ছেলে শুকুর উদ্দিন চেংটু, তার দুই ছেলে হেলাল, বেলাল ও ভাতিজী বেগম।  

আগুনে পরিবারগুলোর দুটি ফ্রিজ ও আসবাবপত্রসহ সর্বস্ব পুড়ে কমপক্ষে দশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের।

স্থানীয়রা জানান, বুধবার রাতে পাশের বাড়িতে পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া লাগে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘরে তালা দিয়ে সবাই সেখানে যায়। রাত পৌনে ৯টার দিকে বাড়ি ফেরার পথে তাদের বসতঘরগুলোতে আগুনের কুণ্ডলী দেখতে পায়। যা নিমিষেই সাতটি ঘরকে ছাই করে ফেলে। ওই ঘরগুলোতে একাধিক বৈদ্যুতিক সংযোগ থাকায় প্রতিবেশীরা আগুন নেভাতে তেমন কোনো ভূমিকা রাখতে পারেনি।  

তালুককানুপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আব্দুল হামিদ শেখ জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তার প্রতিবেশী। তাদের ঘরের কংক্রিটের খুঁটি ও দুমড়ে মুচড়ে যাওয়া চালের টিন ছাড়া কিছুই অবশিষ্ট নেই।  দরিদ্র ও অসহায় চারটি পরিবারের রাত কাটানোর কোনো উপায় নেই।   

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ইনচার্জ আরিফ আনোয়ার জানান, খবর পেয়ে দ্রুত গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে  আগুন নিভিয়ে ফেলে। এর আগেই সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, মে ০৪, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ