ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

রামগতিতে ৫ জেলের জরিমানা, দেড় লাখ মিটার জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মে ১২, ২০২৩
রামগতিতে ৫ জেলের জরিমানা, দেড় লাখ মিটার জাল জব্দ পুড়িয়ে বিনষ্ট করা হচ্ছে জব্দ জাল  

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতির মেঘনায় মাছ শিকারে অবৈধ ও নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল ব্যবহার করার অপরাধে পাঁচ জেলেকে ৩ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে দেড় লাখ মিটার জাল জব্দ করা হয়।

 

শুক্রবার (১২ মে) সকাল ১১টার দিকে রামগতি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ রায় দেন। রায়ে পাঁচজন জেলেকে তিন হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- ভোলা জেলার দৌলতখান উপজেলারর চরপাতা গ্রামের আবুল কালামের মো. মিজান, মো. খালেকের ছেলে মো. হাসান, বশির উদ্দিনের ছেলে মো. বাবুল, বিল্লাল হোসেনের ছেলে মো. জলিল ও মো. সিরাজের ছেলে ইব্রাহিম খলিল।

রামগতি সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জসিম উদ্দীন জানান, উপজেলার চর আলেকজান্ডার ইউনিয়নের মুন্সিরহাট এলাকায় অবৈধ ও নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল ব্যবহার করার অপরাধে কোস্টগার্ডের সহায়তায় ওই পাঁচ জেলেকে আটক করা হয়। তাদের কাছ থেকে জব্দ করা হয় দেড় লাখ মিটার কারেন্ট জাল। পরে আটকদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। জব্দ জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মে ১২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।