ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, পলাতক স্বামী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, মে ১২, ২০২৩
যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, পলাতক স্বামী গ্রেপ্তার

রংপুর: লালমনিরহাটের পাটগ্রামের আলোচিত সাহিদা হত্যা মামলার প্রধান আসামি দুলাল হোসেনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‌্যাব-১৩ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বগুড়ার সান্তাহার থেকে তাকে গ্রেপ্তার করে।

শুক্রবার (১২ মে) সকালে র‌্যাব-১৩ এর রংপুর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমান্ডার আরাফাত ইসলাম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার মুগলিবাড়ি গ্রামের ওসমান গনির ছেলে দুলাল হোসেনের সঙ্গে সাহিদা বেগমের ২০ বছর আগে বিয়ে হয়। তাদের দুটি সন্তান আছে। বিয়ের পর থেকে বিভিন্ন সময় স্বামী দুলাল তার স্ত্রীর কাছে যৌতুকের টাকা দাবি করে আসছিলেন। টাকা না দিতে পারায় তাকে (সাহিদা) শারীরিক ও মানসিক নির্যাতন করতেন দুলাল।

গত ১৫ এপ্রিল যৌতুকের টাকা নিয়ে ঝগড়া হলে দুলাল ধারালো অস্ত্র দিয়ে স্ত্রী সাহিদা বেগমের মাথায় আঘাত করেন। গুরুতর আহত অবস্থায় তাকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত সাহিদার ভাই বাদী হয়ে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা করেন। ঘটনার পর থেকে আসামি দুলাল হোসেন পলাতক ছিলেন। পরে র‌্যাব বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বগুড়ার সান্তাহার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞসাবাদে দুলাল হোসেন তার স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেছেন বলেও জানান কমান্ডার আরাফাত ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ১২, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।