ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নগরকান্দায় নকল জুস কারখানায় অভিযান, সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মে ১৬, ২০২৩
নগরকান্দায় নকল জুস কারখানায় অভিযান, সিলগালা

ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দায় ‘আল্লাহর দান ফুড প্রোডাক্টস’ নামে একটি কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা নকল, ভেজাল ও নিম্নমানের খাদ্যপণ্য তৈরির দায়ে কারখানাটির মালিক রবিউল ইসলামকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 সিলগালা করে দেওয়া হয় কারখানাটিও।   

গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৬ মে) দুপুরের দিকে উপজেলার বিনোকদিয়া বাজারে ওই কারখানাটিতে অভিযান পরিচালিত হয়। অভিযানে বিপুল পরিমাণ নকল ও ভেজাল খাদ্যপণ্য জব্দ করে বিনষ্ট করা হয়েছে।

অভিযানটির নেতৃত্ব দেন নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈনুল হক।  এ সময় সঙ্গে ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) ফরিদপুর জেলার কার্যালয়ের পরিদর্শক প্রকৌশলী এস এম সোহরাব হোসেন।

জানা গেছে, বিএসটিআইয়ের অনুমোদনহীন কারখানাটিতে বিভিন্ন নামিদামি ব্রান্ডের মোড়ক ও বোতল নকল করে নিম্নমানের অস্বাস্থ্যকর আর্টিফিশিয়াল ফ্লেভার জুস, আইসবার, এডিবল জেলসহ বিভিন্ন নকল ও ভেজাল খাদ্যপণ্য তৈরি করে বাজারে বিক্রি করতেন মালিক রবিউল ইসলাম।  

নগরকান্দা ইউএনও মঈনুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।