ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

অনেক দেশের চেয়ে বাংলাদেশ ভালো নিরাপত্তা দেয়: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মে ১৮, ২০২৩
অনেক দেশের চেয়ে বাংলাদেশ ভালো নিরাপত্তা দেয়: পররাষ্ট্র প্রতিমন্ত্রী পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

ঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, পৃথিবীর অনেক দেশের চেয়ে ভালোভাবে ও দক্ষতার সঙ্গে আমাদের নিরাপত্তা বাহিনী, সরকার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় অব্যাহতভাবে কূটনীতিকদের নিরাপত্তা দিয়ে যাচ্ছে এবং যাবে।

বৃহস্পতিবার (১৮ মে) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, কূটনীতিকদের নিরাপত্তা ইস্যুতে ভুল তথ্যের ভিত্তিতে কিছু প্রশ্নের উদ্ভব হয়েছে। আমরা এর যথাযথ ব্যাখ্যা দিয়েছি। আমার মনে হয় এটা এখানেই শেষ হওয়া উচিত। এ বিষয়ে আর কোনো নতুন প্রশ্নের উদ্ভব হবে না।

প্রধানমন্ত্রী বলেছিলেন, যদি কোনো দেশ নিষেধাজ্ঞা দেয়, তাদের থেকে কোনো কিছু কিনব না। তারপরও যুক্তরাষ্ট্র থেকে চিনি কিনছে সরকার। এ বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী শাহরিয়ার বলেন, পররাষ্ট্রনীতিতে কখনো পূর্বধারণার ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নেওয়া হয় না। যদি সরকার প্রধানের কাছ থেকে আমাদের কাছে কোনো নির্দেশনা আসে, তবে আমরা সেটা বাস্তবায়ন করব। সামনের দিন বলে দেবে কী হবে বা কী হতে যাচ্ছে।

বাংলাদেশে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, সৌদি আরবসহ ছয় দেশের রাষ্ট্রদূত বাড়তি পুলিশি নিরাপত্তা পেয়ে থাকেন। এখন থেকে তারা এটা পাবেন না বলে সম্প্রতি জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, মে ১৮, ২০২৩
টিআর/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।