ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে জাল রুপিসহ আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, মে ১৯, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জে জাল রুপিসহ আটক ১

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ শহরের নেয়ামতনগর এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় রুপির জালনোট উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে জালনোট প্রস্তুত ও বিক্রি চক্রের মূলহোতা বশির উদ্দিনকেও (৪৯) আটক করেছে র‌্যাব।

 

বৃহস্পতিবার (১৮ মে) বিকেল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত এলাকার ওই বাড়িতে এ  অভিযান চালানো হয়।

অভিযানে মোট সাত লাখ ৯ হাজার ৫০০ ভারতীয় রুপির জালনোট উদ্ধার করা হয়। এছাড়া জালনোট প্রস্তুতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম-৮০০ গ্রাম আঠা ও প্লাস্টিকের প্রলেপ বা রজন জব্দ করা হয়।

আটক বশির জেলার শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের পারদিলালপুর গ্রামের বাসিন্দা। তার নামে চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকায় জালানোট ব্যবসার একটি সিন্ডিকেট চালানোর অভিযোগ এনেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্প এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বশির তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেছেন। তিনি ২০১৬ সাল থেকে জালানোটের ব্যবসায় জড়িত থাকার কথা জানিয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ শহরের ওই নির্জন বাড়িটি ব্যবহার করে তিনি এ ব্যবসা পরিচালনা করতেন। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

র‍্যাবের এ অভিযানে নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্প অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির। তিনি বলেন, বশিরের বিরুদ্ধে জালনোট সম্পর্কিত আগের তিনটিসহ এখন পর্যন্ত ছয়টি মামলার তথ্য পাওয়া গেছে। এছাড়া জিজ্ঞাসাবাদে তিনি তার সিন্ডিকেট সম্পর্কিত কিছু তথ্যও দিয়েছেন। এ ব্যবসায় জড়িত আরও চার থেকে পাঁচজন সম্পর্কে কিছু তথ্য জানা গেছে। এ সিন্ডিকেটের ব্যাপারে তদন্ত চলছে ও জড়িত অন্যদের আটকে অভিযান চলবে।

বাংলাদেশ সময়: ০৭২৫ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।